ভারতের ‘সারেগামাপা’ রিয়েলিটি মিউজিক শো থেকে উঠে আসেন দেশের ছেলে মাঈনুল আহসান নোবেল। তাকে নিয়ে মিউজিক ভক্তদের আগ্রহের কমতি ছিল না। তবে অল্প ক’দিনেই তাকে ঘিরে তৈরি হয় নানা আলোচনা-সমালোচনা।

সবশেষ চাঁদরাত থেকে ঈদের দিন পর্যন্ত ৯ ঘণ্টায় নোবেল তার ভেরিফায়েড ফেসবুক পেজে মোট ১৭টি পোস্ট দিয়েছেন। যার মধ্যে ১৪টিই হচ্ছে সরাসরি নগর বাউল’খ্যাত রকস্টার মাহফুজ আনাম জেমসকে উদ্দেশ্য করে। আর বেশিরভাগই ছিল আপত্তিকর মন্তব্য! শুধু তাই না, দেশের আরেক জনপ্রিয় গীতিকার-সুরকার ইথুন বাবুকে নিয়েও আপত্তিকর মন্তব্য করেন নোবেল।

নোবেলের ভেরিফায়েড ফেইসবুক পেজ থেকে এমন বিতর্কিত পোস্ট দেখে অনেকেই অবাক হয়েছে। তার এমন আচরণের কারণে ফেসবুক হয়ে সংগীতাঙ্গনে শুরু হয় নানা সমালোচনা। অবশেষে এসব বিতর্কিত পোস্ট সম্পর্কে নোবেল জানান, তিনি হ্যাকিংয়ের শিকার হয়েছেন।

তার ভাষ্য, ‘পেজটি পুরোপুরি বেহাত হয়নি, নিয়ন্ত্রণ আমার হাতেও রয়েছে। আমার পেজের অ্যাডমিন দুই জন; সেই সঙ্গে এডিটরসহ আছেন মোট ২৭ জন। এটা (হ্যাক) একটু উপরের লেভেল থেকে হয়েছে বলে একটু ঝামেলা হয়েছে।’

পোস্ট সরিয়ে দিলে হ্যাকার আরও বাজে কিছু করবে- এমন হুমকিও পেয়েছেন বলে জানালেন নোবেল। তিনি বলেন, ‘আমি যদি পোস্টগুলো ডিলিট করি, তাহলে হ্যাকার আবার পোস্ট করবে এবং পোস্টে গালাগালি শুরু করবে। তাই আমি ভয় পেয়ে পোস্টগুলো ডিলিট করছি না।’ সমস্যা সমাধানে আইটি বিশেষজ্ঞদের সঙ্গে ইতিমধ্যেই কথা বলেছেন নোবেল। তবে তার এই দাবি নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন অনেকেই।

ফেইসবুকে একজন লিখেছেন, ‘হ্যাক হয়নি যারা এটা ভাবছেন তারা ভুলের মধ্যে আছেন। কারণ যে কোনো পেইজের এডমিন রিমুভ করতে হলে এখন আগে তার কাছে নোটিফিকেশন যাবে এবং সে যদি না চায় তাকে কোনো ভাবেই পেজ থেকে রিমুভ করতে পারবে না। নোবেল শুধু মাত্র নিজের মিউজিক ভিডিওর প্রচারণার জন্য এই সমস্ত লেইম মার্কা পোস্ট করতেছে। সবশেষ পোস্ট করে বলবে, (আমার পেইজ হ্যাক হয়েছে)।’

এর আগেও বিতর্কিত একটি পোস্টের কারণে একবার নোবেলকে র‍্যাব কার্যালয়ে ডেকে নেওয়া হয়েছিল। তখন ক্ষমা চেয়ে তিনি বলেছিলেন, নিজের একটি গানের প্রচারের জন্য ওই কাজ করেছিলেন তিনি।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Discover more from শুদ্ধস্বর ডটকম

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading