রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম বলেছেন, শেখ হাসিনা তার দলকে সবচেয়ে নিকৃষ্ট, নিম্নরুচি ও নিম্ন সংগঠনে পরিণত করেছেন। তারা রাজনৈতিক সংস্কৃতিকে এমন করে নিয়েছেন যে ছাত্রলীগ, আওয়ামী লীগ সফরকারী একটা দলকে আক্রমণ করতে কোন রকম দ্বিধা করেনি। তিনি বলেন, যারা পথচারী, সফরকারীদের আক্রমণ করে তার চেয়ে কাপুরুষ আর কেউ নাই।
মঙ্গলবার বেলা সাড়ে ১২টায় বগুড়া সেন্ট্রাল হাই স্কুল মাঠের সমাবেশে এসব কথা বলেন গণতন্ত্র মঞ্চের এই নেতা।

হাসনাত কাইয়ুম বলেন, বাংলাদেশকে শেখ হাসিনা সকলভাবে ধ্বংস করে দিয়েছেন। অর্থনৈতিকভাবে এমন জায়গায় নিয়ে গেছেন বাংলাদেশকে আমাদের ডলার নেই। লোডশেডিংয়ের কারণে বাচ্চারা ঘুমাতে পারে না। মানুষ কাজ করতে পারে না। তাদের লজ্জা নাই। তারা ডলার চুরি করতে করতে অর্থনৈতিকভাবে বাংলাদেশকে শ্রীলঙ্কার মতো দেউলিয়া দেশে পরিণত করতে যাচ্ছে।

রাষ্ট্র সংস্কার আন্দোলনের এই নেতা আরও বলেন, রাজনৈতিক দলকে তারা (আওয়ামী লীগ) এমনভাবে দেউলিয়া করেছেন যারা নির্বাচনের দাবি করে তাদের নির্বাচন করতে দিতে তারা রাজি নয়। আওয়ামী লীগ অবাধ, নিরপেক্ষ নির্বাচনের দল নয়। তারা বাংলাদেশকে আন্তর্জাতিক পরিমণ্ডলে কলঙ্কিত করেছে।

সমাবেশে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি বলেন, শেখ হাসিনার উন্নয়ন মানে অল্প সংখ্যক লোক যারা ক্ষমতার নাটবল্টুতে থাকে তাদের উন্নয়ন।

আমাদের দেশের কৃষক শ্রেণির কোন উন্নয়ন এই শেখ হাসিনার আমলে হয়নি। কতিপয়ের পকেটে টাকা ঢুকছে। আমাদের দেশের কৃষক শ্রমিক, মেহনতি মানুষ, নিম্নবিত্ত মানুষ, ছোট ব্যবসায়ী তারাই  ৯০ ভাগ মানুষ। তাদের জীবনে উন্নতি নাই। উন্নতি হচ্ছে শেখ হাসিনা, তার আত্মীয়, ভাই তাদের সাথে যুক্ত লোকেদের। এটাই বাংলাদেশে হয়ে আসছে।

 

সরকারের পদত্যাগ, অন্তর্বর্তীকালীন সরকারের অধীনে নির্বাচন ও সংবিধান সংস্কারসহ ১৪ দফা দাবিতে ঢাকা থেকে দিনাজপুর-রংপুর অভিমুখে রোডমার্চ কর্মসূচির অংশ হিসেবে তারা বগুড়া জেলায় এই সমাবেশ করেন। বগুড়া শহরের সাতমাথায় গণতন্ত্র মঞ্চের সমাবেশ হওয়ার কথা থাকলেও সেখানে অনুমতি না পেয়ে সেন্ট্রাল হাই স্কুল মাঠে সমাবেশ করে দলটি।

সমাবেশে আরও বক্তব্য রাখেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, নাগরিক ঐক্যের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শহিদুল্লাহ কায়সার, জেএসডি’র ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কামাল হোসেন পাটোয়ারীসহ গণতন্ত্র মঞ্চের স্থানীয় নেতাকর্মীরা।

 

facebook sharing button
twitter sharing button
skype sharing button
telegram sharing button
messenger sharing button
viber sharing button
whatsapp sharing button

 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Discover more from শুদ্ধস্বর ডটকম

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading