কক্সবাজারের টেকনাফে পানিতে ডুবে একই পরিবারের দুই বোনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। আজ শনিবার দুপুরে হ্নীলা রঙিখালী লামারপাড়ায় এ দুর্ঘটনা ঘটে। নিহত দুই বোন স্থানীয় নুর কবিরের মেয়ে কমলা (৬) ও জান্নাত আরা (৪) বলে জানা গেছে। দুজনের মধ্যে কমলা রঙিখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রী।

প্রত্যক্ষদর্শীরা জানান, আজ শনিবার দুপুরে দুই বোন মিলে লামারপাড়ার জনৈক হোছন আহমদের মাটি বিক্রি করা বড় গর্তের পাশে ছাগলকে খাওয়াতে যায়। সেখানে গর্তের পাশে ছোট বোন জান্নাত আরা গেলে পানিতে পড়ে যায়। তা দেখে বড় বোন কমলা তাকে উদ্ধার করতে গেলে সেও ডুবে যায়। এ সময় এক পথচারী শিশুর চিৎকার শুনে স্থানীদের খবর দেন। পরে স্থানীয়রা চেষ্টা করে গভীর পানি থেকে দুই বোনকে উদ্ধার করে হ্নীলা স্বাস্থ্য কমপ্লেক্স ও লেদা আইওএম হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

স্থানীয় ঠান্ডা মিয়া অভিযোগ করে বলেন, ‘পানিতে ডুবে মৃত্যু হওয়া দুই শিশু হোছন আহমদ নামের ব্যক্তির মালিকানা জমিতে গর্তে পড়ে মারা গেছে। সেই গর্তের মাটি ব্রিকফিল্ডে বিক্রি করেছে। এ অভিযোগ আমরা শতবার বলেছি। কিন্তু কেউ কর্ণপাত করেনি।’ তিনি আরও বলেন, ‘গর্ত করে মাটি বিক্রির কথা আমরা ৯৯৯ নম্বরেও কল করে বলেছি, তাও প্রতিকার পাইনি। অবশেষে দুই শিশু বলিরপাঠা হলো।’

হ্নীলা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান রাশেদ মোহাম্মদ আলী ঘটনাস্থল পরিদর্শন করে বলেন, ‘পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু অত্যান্ত দুঃখজনক।’

এ বিষয়ে টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান বলেন, তাৎক্ষণিক খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে সুরতহাল রিপোর্ট তৈরি করে। এ ঘটনায় আইনগত প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Discover more from শুদ্ধস্বর ডটকম

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading