বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া বুকে ব্যথায় গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। তার অসুস্থতার বিষয়টি নজরে এনে হাসপাতাল কতৃপক্ষ দ্রুত সিটিস্ক্যান করার সিদ্ধান্ত নেয়। সিটিস্ক্যানের রেজাল্ট দেখে চিকিৎসা দেওয়া হবে বলেও জানান বিএসএমএমইউয়ের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুন।

বুধবার বেলা আড়াইটার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের কেবিন ব্লকের নীচ তলায় তার সিটিস্ক্যান করা হয়।

সিটিস্ক্যান করতে নেওয়ার সময় হুইল চেয়ারে বসে থাকা বেগম জিয়া ছিলেন হাস্যোজ্জ্বল। কেমন আছেন জিজ্ঞাস করলে, তিনি কোন জবাব দেননি। তবে তার মূখে ছিল প্রাণবন্ত হাসি।
সিটিস্ক্যান করার কারণ জানতে চাইলে ব্রিগেডিয়ার হারুন বলেন, তিনি গতকাল থেকে বুকে কিছুটা ব্যাথা অনুভব করছেন। আমাদের এখানে প্রতিদিন ডাক্তারা টাইম টু টাইম তাকে দেখতে যান। তার শারীরিক অবস্থা স্থিতিশীল আছে। ভর্তির পর এখন পর্যন্ত তার অবস্থার কোনও অবনতি হয়নি। আমরা আশা করছি তিনি অল্প সময়ের মধ্যে সুস্থ হয়ে উঠবেন।

তবে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) মহাসচিব ড.এ জেড এম জাহিদ হোসেন অভিযোগ করে বলেন, সিটিস্ক্যানের দায়িত্বে থাকা নজরুল ইসলামকে বের করে দিয়ে, হাস্পাতালের পছন্দ অনুযায়ী চিকিৎসক দিয়ে তারা সিটিস্ক্যান করিয়েছে, জানিনা আসলে তার কি চিকিৎসা হচ্ছে। আমারা খালেদা জিয়াকে হুইল চেয়ারে করে নয়, হেটে আসতে দেখতে চাই।

তিনি আরো বলেন, বেগম জিয়ার চিকিৎসা নিয়ে যে কঠোর গোপনীয়তা করা হচ্ছে এতে তিনি আরো অসুস্থ হয়ে পরছেন। এ ধরনের রোগীদের মানুষিক উন্নতির জন্য প্রথমে উৎসাহ দেওয়া প্রয়োজন এবং শুভাকাঙক্ষীদের সাক্ষাৎ প্রয়োজন। কিন্তু তা দেওয়া হচ্ছে না।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের কারাদ-প্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আদালতের নির্দেশে শনিবার (৬ অক্টোবর) বিকালে নাজিমুদ্দিন রোডের পুরাতন কারাগার থেকে এনে বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তিনি সেখানে ৬১২ নম্বর কেবিনে চিকিৎসাধীন আছেন। সুত্র : আমাদের সময় কম

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Discover more from শুদ্ধস্বর ডটকম

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading