ইংল্যান্ডের বিরুদ্ধে খেলছেন রাজমিস্ত্রিরা। কাতারে ফুটবল বিশ্বকাপের আগে এমনই অভিনব অনুশীলনে মাতলেন হ্যারি কেনরা। কিন্তু সেখানে পেনাল্টিতে হেরে গেল ইংল্যান্ড। জয়ের সঙ্গে রাজমিস্ত্রিদের প্রাপ্তি হ্যারি কেনদের সই করা জার্সি, ফুটবল।

বৃহস্পতিবার গ্যারেথ সাউথগেটের দল তাঁদের বিরুদ্ধে খেলার জন্য আমন্ত্রণ জানান মাঠে উপস্থিত রাজমিস্ত্রি, বিদ্যুৎকর্মী, স্বাস্থ্যকর্মীদের। তাঁদের বিরুদ্ধে ৫ জনের দল বানিয়ে খেলে ইংল্যান্ড। কিছু ক্ষণ খেলার পর পেনাল্টি শুট করার সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড। সেখানে গোলরক্ষক নিক পোপ এবং ডিফেন্ডার হ্যারি ম্যাগুয়ের একটি করে গোল বাঁচান। ১৩টি গোল হজম করে ইংল্যান্ড। কোচ সাউথগেটও গোলরক্ষক হিসাবে গোল হজম করেন। ম্যাচ শেষে সেই সব কর্মীদের হাতে ইংল্যান্ড দলের পক্ষ থেকে তুলে দেওয়া হয় সই করা জার্সি, ছোট ফুটবল এবং ইরানের বিরুদ্ধে প্রথম ম্যাচের টিকিট।

সেই সব কর্মীদের মধ্যে ছিলেন পাকিস্তান থেকে আসা স্বাস্থ্যকর্মী উজাইর মুর্তাজা। তিনি বলেন, “এটা সারা জীবন মনে রাখার মতো একটা ঘটনা। হ্যারি কেন, রাহিম স্টার্লিংয়ের মতো ফুটবলারের সঙ্গে দেখা করার সুযোগ এসেছে। ওদের বিশ্বকাপের আগে শুভেচ্ছা জানালাম। এটা আমাদের জন্য একটা পুরস্কারের মতো। স্টেডিয়াম তৈরির পিছনে আমার ছোট একটা ভূমিকা আছে। আশা করব বিশ্ব ফুটবলের ইতিহাসে এটা সেরা প্রতিযোগিতা হয়ে থেকে যাবে।” কেরল থেকে যাওয়া আসলিন রাফায়েল বলেন, “আমি চেলসির ভক্ত। ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড, জন টেরি আমার পছন্দের ফুটবলার। সেই দেশের খেলোয়াড়দের সঙ্গে দেখা করতে পারে দারুণ লাগছে।” ইংল্যান্ড দলের ফুটবলাররাও খুশি এই সব কর্মীর সঙ্গে খেলে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Discover more from শুদ্ধস্বর ডটকম

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading