বিএনপি এখনও সরকার পতনের আন্দোলন শুরু করেনি , চলমান বিভাগীয় সমাবেশ গুলো দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি এবং জনজীবনে সংকটের  বিরুদ্ধে  প্রতিবাদের অংশ, এবং তারই ধাবাহিকতায় ঢাকায় সর্বশেষ সমাবেশটি হবে , এর বেশীকিছু নয় , আজ শুদ্ধস্বর ডটকমের প্রধান সম্পাদক হাবিব বাবুলের সাথে টেলিফোনে এক সাক্ষাতকারে  বিএনপির অন্যতম নীতিনির্ধারক স্থায়ী কমিটির সদস্য  গয়েশ্বর চন্দ্র রায়  এ কথা গুলো বলেন ।

তিনি বলেন আমাদের কতিপয় নেতার মেঠো বক্তৃতার সুত্র টেনে ক্ষমতাসীনরা বিভিন্ন বক্তব্যের মাধ্যমে রাজনৈতিক অঙ্গনে বিভ্রান্তি ছড়াচ্ছে, মেঠো বক্তৃতা কখনও নীতিনির্ধারণী বক্তব্য নয় , এটা নিয়ে মাঠ গরম করা বা ভয় পাওয়ার কিছু নেই । তিনি বলেন বিএনপি কখনও হঠকারী রাজনীতিতে বিশ্বাস করে না , বিএনপি একটি নিরেপেক্ষ নির্বাচনের জন্য আন্দোলন করছে এবং নির্বাচনের মাধ্যমেই ক্ষমতার পরিবর্তন আশা করে ।

গয়েশ্বর রায়  বলেন বিএনপির সমাবেশে ব্যাপক জনসমাগম প্রমাণ করে সরকারের প্রতি জনগনের আস্থাহীনতা , মানুষ বিএনপিকে বিকল্প হিসেবে পরিবর্তনের জন্য বেছে নিয়েছে ,  বিএনপি মানুষের আস্থাকে অবলম্বন করে  হঠকারিতা পরিহার  করে আন্দোলনকে যৌক্তিক পরিণতির দিকে নিয়ে যাবে ।

বিএনপির এই অন্যতম নীতিনির্ধারক    গয়েশ্বর রায় বর্তমানে সিলেটের জনসভায় যোগ দেয়ার জন্য সিলেটে রয়েছেন , তিনি শুদ্ধস্বর ডটকমকে আরও বলেন , পরিবহণ ধর্মঘট ছাড়া তাদের নেতাকর্মীরা জনসভায় আসতে তেমন কোন বাধার সম্মুখীন হয়নি , তবে গত পরশু সিলেটের    বিভাগের কয়েকটি এলাকায় সমাবেশের প্রস্তুতি সভা চলাকালে  পুলিশী হামলা ও গ্রেফতারের ঘটনা ঘটেছে । তিনি বলেন বিকল্প পথে নেতাকর্মীরা সিলেটে জনসভাস্থলে আসছে  দু তিনদিন আগে থেকেই , দলের প্রতি তাদের আনুগত্য ভালোবাসা আমাদেরকে অনুপ্রাণিত করেছে , গয়েশ্বর রায় আশা প্রকাশ করেন অন্যান্য বিভাগীয় সমাবেশের মতোই সিলেটের সমাবেশ জনসমুদ্রে পরিণত হবে ।

 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Discover more from শুদ্ধস্বর ডটকম

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading