টাইমস মিউজিকের আয়োজনে সাবিনা ইয়াসমিনের একক সংগীতানুষ্ঠান গত ৭ নভেম্বর রোববার সন্ধ্যায় নিউইয়র্কের কুইন্স থিয়েটারে উপচে পরা দর্শকদের সামনে সহাস্য, প্রাণবন্ত কিংবদন্তী শিল্পী সাবিনা ইয়াসমিন। এ যেন করোনার পর নতুন করে পথ চলার এক বার্তা।খবর বাপসনিউজ। শো টাইম মিউজিকের সিইও আলমগীর খান আলমের শুভেচ্ছা বক্তৃতার পর এ মহান শিল্পী বলেন, আমরা করোনাকে জয় করে বাংলা গানকে এগিয়ে নিতে এখানে সমাবেত হয়েছি। সুন্দর, সুবর্ন দিয়ে শিল্পী সাবিনা ইয়াসমিন তাঁর পরিবেশনা শুরু করেন। আর তাঁর সঙ্গে গলা মেলালেন হলভর্তি দর্শক।
এরপর আমি রজনীগন্ধা ফুলের মত , শত জনমের স্বপ্ন তুমি আমার এ ধরনের জনপ্রিয় আটটি গান গেয়ে একটা ছোট্ট বিরতি টানেন এই কিংবদন্তী শিল্পী। এ সময় বাংলা গানের কোকিলকন্ঠী এই শিল্পীর হাতে ক্রেস্ট তুলে দেন ডিসিআই সভাপতি ও প্রতিষঠা ড.এহসান হক,ডাঃচৌধুরী সারওয়ারুল হাসান,আবু বকর হানিফ,বিশিষ্ট রিয়েল এস্টেট ব্যবসায়ী আনোয়ার হোসেন, কমিউনিটি অ্যাক্টিভিস্ট শাহ নেওয়াজ, কমিউনিটি অ্যাক্টিভিস্ট গিয়াস আহমেদ, এটর্নী মঈন চৌধুরীসহ অনেকে। বিরতির পর শিল্পী সাবিনা ইয়াসমিন তাঁর গানে যারা সঙ্গত করেছেন তাদেরকে দর্শকদের সঙ্গে পরিচয় করিয়ে দেন। আর সেই সঙ্গে শুরু করেন তাঁর পরিবেশনা। এই পর্যায়ে তিনি বাংলা ছায়াছবিতে তাঁর গাওয়া জনপ্রিয় গানগুলো গেয়ে শুনান। অশ্রু দিয়ে লিখা এ গান, শুধু গান গেয়ে পরিচয়, ও পাখি তোর যন্ত্রণা,সে যে কেন এলনা, কিছু লাগেনা, নানী গো নানী’র মত জনপ্রিয় গানগুলো শুনে নিউইয়র্ক থিয়েটারে উপস্থিত হাজারো দর্শক-শ্রোতা যেন পেলেন প্রাণের ছোঁয়া। তারা যেন ফিরে গেলেন তাঁদের সেই পুরানো দিনের স্মৃতিময় দিনগুলোতে। প্রতিটি গানের পর করতালি আর করতালির ভালবাসায় সিক্ত করলেন বাংলা গানের কিংবদন্তী এই শিল্পীকে। সবশেষে যখন গাইলেন সব ক’টা জানালা খুলে দাওনা’ তখন গোটা থিয়েটারে পিনপতন নিরবতা।
হৃদয়ের সবটুকু দরদ আর আবেগ দিয়ে তিনি যখন গানটি শেষ করলেন, অনেক শ্রোতার চোখেই তখন অশ্রুবিন্দু। কারণ তারা প্রবাসে থাকলেও মনে প্রাণে সবসময় বাংলাদেশকে ধারণ করেন। এ সময় সকল দর্শক দাঁড়িয়ে সম্মান জানালেন দেশ বরেন্য সঙ্গীত শিল্পী সাবিনা ইয়াসমিনকে। তাঁরা শিল্পীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন। উল্লেখ্য, শিল্পী সাবিনা ইয়াসমিন এ পর্যন্ত প্রায় ১৬ হাজার গানে কণ্ঠ দিয়েছেন। তিনি তাঁর অসাধারণ গায়কী দিয়ে বাংলা গানকে নিয়ে গেছেন এক অনন্য উচ্চতায়।
 হাকিকুল ইসলাম খোকন ,যুক্তরাষ্ট্র  প্রবাসী সিনিয়র সাংবাদিক ।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Discover more from শুদ্ধস্বর ডটকম

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading