ভারতের মুম্বাই বিমানবন্দরে অবতরণের সময় প্লেনের ধাক্কায় ৪০টি ফ্লেমিঙ্গো পাখির মৃত্যু হয়েছে। সোমবার রাতে এই ঘটনা ঘটে।

দুবাই থেকে ইকে ৫০৮ যাত্রীবাহী প্লেন মুম্বাইয়ে আসছিল। লক্ষ্মীনগর এলাকার পন্তনগরের কাছে ঘটনাটি ঘটে। যদিও প্লেনটিকে নিরাপদে মুম্বাই বিমানবন্দরে অবতরণ করান পাইলট।

বিমানবন্দর সূত্রে খবর, এমিরেটস-এর একটি প্লেনের সঙ্গে এই ঘটনা ঘটে। প্লেনটি আবার দুবাইয়ে ফেরার কথা ছিল। তবে কোথাও ক্ষতিগ্রস্ত হয়েছে কি না, তা পরীক্ষার জন্য পুনরায় দুবাইয়ের উদ্দেশে রওনা হয়নি সেটি। ফলে যাত্রীদের মুম্বাই বিমানবন্দরেই অপেক্ষা করতে হয়। মঙ্গলবার স্থানীয় সময় রাত ৯টা নাগাদ প্লেনটি আবার দুবাইয়ের উদ্দেশে যাত্রীদের নিয়ে রওনা হওয়ার কথা। এমিরেটস-এর পক্ষ থেকে যাত্রীদের খাওয়া এবং থাকার ব্যবস্থাও করা হয়েছে। 

মহারাষ্ট্র রাজ্যের বন দফতর এই ঘটনার তদন্ত শুরু করেছে। বন দফতরের কর্মকর্তারা মৃত ফ্লেমিঙ্গোগুলোর নমুনা সংগ্রহ করেছেন। বন দফতরের একটি দল আবার পাইলটের বয়ান রেকর্ড করবেন বলে জানা গেছে।

এ বিষয়ে বন দফতরের শীর্ষ কর্তা এস ভি রামারাও বলেন, “ কীভাবে পাখিগুলোর মৃত্যু হল, তা আমাদের দল পূর্ণাঙ্গ তদন্ত করবে। পাইলটের বয়ানও রেকর্ড করা হবে। তিনিই পাখিগুলোর সঙ্গে প্লেনের ধাক্কার বিষয়টি বিমানবন্দর কর্তৃপক্ষকে জানিয়েছিলেন।”

তবে বিমানবন্দরের আশেপাশে এই ধরনের ঘটনা আগে কখনও ঘটেনি বলেই দাবি করেছেন রামারাও। মনে করা হচ্ছে, ফ্লেমিঙ্গোগুলো ঠাণের দিকে যাচ্ছিল। সেই সময় প্লেনের সঙ্গে ধাক্কা লাগে। সূত্র: জি নিউজ, ফ্রি প্রেস জার্নাল

Leave a ReplyCancel reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Discover more from শুদ্ধস্বর ডটকম

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading