জিয়াউর রহমানের হত্যাকাণ্ডের পর লাশের চিহ্ন না পাওয়ায় তার কফিনে লাশের বদলে চারটি পঁচা তরমুজ রাখা ছিলো বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান।

জাতীয় শোক দিবস উপলক্ষে বৃহস্পতিবার সকালে রাজধানীর ইডেন কলেজে ছাত্রলীগের আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের উদ্দেশে তিনি বলেন, আপনার বাবা জিয়াউর রহমানের লাশের চিহ্নটুকুও পাওয়া যায়নি। তার কফিনে লাশের নামে পতেঙ্গার চারটি পঁচা তরমুজ রাখা ছিল। আপনার (তারেক) পরিণতিও আপনার বাবার মতোই হবে। বঙ্গবন্ধুকে খাটো করে যারা কথা বলে, তাদের সবার অবস্তা জিয়াউর রহমানের মতো হবে। এ থেকে কেউ তাকে রক্ষা করতে পারবে না।

বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের সাথে জিয়াউর রহমান জড়িত ছিল উল্লেখ করে তিনি বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের দায় জিয়াউর রহমান কোনো অবস্থাতেই এড়াতে পারবে না। এই খুনের নেপথ্যে মূল পরিকল্পনায় ছিলেন জিয়াউর রহমান। যখন জিয়াউর রহমানকে রাষ্ট্রপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ডের খবর দেওয়া হয়েছিল, সেটি শুনে তিনি বলেছিলেন, ‘তো কী হয়েছে? উপ-রাষ্ট্রপতি তো রয়েছেন।’ এতেই প্রমাণ হয় যে, এই হত্যাকাণ্ডের বিষয়টি তার আগেই জানা ছিল।

ইডেন কলেজ ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানার সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, ইডেন কলেজের অধ্যক্ষ সুপ্রিয়া ভট্টাচার্য, ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল-নাহিয়ান খান জয়, সহ-সভাপতি তিলোত্তমা শিকদার, যুগ্ম-সাধারণ সম্পাদক বেনজির আহমেদ নিশি প্রমুখ।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Discover more from শুদ্ধস্বর ডটকম

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading