ফিলিস্তিনের গাজা উপত্যকায় অবস্থিত কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা ও যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদ সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেসের (এপি) কার্যালয়ে হামলা চালিয়ে ভবন গুঁড়িয়ে দিয়েছে ইসরায়েল।

আজ শনিবার এই হামলা চালানো হয়।

ওই হামলার পর ইসরায়েলের বিমান বাহিনী টুইট করে দাবি করে যে, ওই বহুতল ভবনটি মানবঢাল হিসেবে ব্যবহার করা হতো। ইসরায়েল কর্তৃপক্ষ জানায়, সেখানে হামলার আগে সতর্ক করা হয়। হামাসের সশস্ত্র গোয়েন্দা শাখার সরঞ্জাম ওই ভবনে রাখা হতো। এ কাজে ভবনটিতে অবস্থিত গণমাধ্যমের একটি দপ্তরকে ব্যবহার করত তারা।

আল জাজিরার এক প্রতিবেদনে এ হামলার খবর প্রকাশ করা হয়। ইসরায়েলের বিমান হামলার পর ভবনটি মাটির সাথে মিশে গেছে। ধোঁয়ার কুণ্ডলীতে ছেয়ে গেছে ভবনের চারপাশ। ওই ভবনে দুটি গণমাধ্যমের অফিস ছিল। পাশাপাশি সেটি আবাসিক ভবন হিসেবেও ব্যবহার করা হতো। হামলার ঘটনায় কেউ হতাহত হয়েছে কি না, তা এখনো জানা যায়নি।

হামলার এক ঘণ্টা আগে ভবনের অধিবাসীদের বোমা হামলার ব্যাপারে সতর্ক করা হয়। আল জাজিরার সংবাদকর্মী সাফওয়ান আল কাহালুত হামলার কিছুক্ষণ আগে ওই ভবনেই ছিলেন। তিনি বলেন, খবর পাওয়ার পর তিনি ও তার সহকর্মীরা ব্যক্তিগত ও অফিসের প্রয়োজনীয় সরঞ্জাম বিশেষ করে ক্যামেরা নিয়ে বের হয়ে যান।

আল জাজিরার খবরে বলা হয়েছে, টানা ষষ্ঠ দিনের মতো ইসরায়েলি হামলায় এ পর্যন্ত ১৪০ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। এ ছাড়া হামলায় আহত হয়েছেন হাজারের বেশি মানুষ। পাশাপাশি বহু ফিলিস্তিনিকে গ্রেপ্তার করা হয়েছে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Discover more from শুদ্ধস্বর ডটকম

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading