ডিজিটাল নিরাপত্তা আইনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে মামলা করেছে কক্সবাজার ছাত্রলীগের সহসভাপতি মইন উদ্দিন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ধর্মীয় উস্কানীমূলক বক্তব্যের জন্য নুরুল হক নুরের বিরুদ্ধে মামলাটি করেন বলে জানান তিনি।

গতকাল বুধবার বিকেল ৫টার দিকে কক্সবাজার সদর মডেল থানায় মামলাটি দায়ের করা হয়।

মামলার এজাহার সূত্রে জানা যায়, জেলা ছাত্রলীগের সহসভাপতি মইন উদ্দিন তার ব্যক্তিগত ফেসবুকে অ্যাকাউন্টে একটি ভিডিও লিংক পান। ভিডিও লিংকটি ক্লিক করলে দেখা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি নুরুল হক নুর তার ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট থেকে ধর্মীয় উস্কানিমূলক বক্তব্যসহ বাংলাদেশ আওয়ামী লীগের কর্মী সমর্থকদের ধর্মীয় মূল্যবোধে আঘাত হানে এমন আপত্তিকর আক্রমণাত্মক বক্তব্য প্রদান করেন।

যার উল্লেখযোগ্য বক্তব্য অজ্ঞাত আসামিরাও তাদের ব্যবহৃত অসংখ্য ফেসবুক আইডি এবং পেইজ থেকে পোস্ট শেয়ার করে। যার ভেতর অনেক সরকার ও রাষ্ট্র বিরোধীয় মন্তব্য রয়েছে। এসব বক্তব্যের মাধ্যমে দেশের সাধারণ সরলমনা জনগণ বিভ্রান্তির মধ্যে পড়ে আইন শৃঙ্খলা পরিপন্থী কাজে জড়িয়ে পড়ে।

ভিপি নুরুল হক নুরসহ তার অনুসারী অজ্ঞাত আসামিদের আইনের আওতায় আনা গেলে বাংলাদেশ আওয়ামী লীগের অসংখ্য ধর্মপ্রাণ মুসলমানকর্মী সমর্থকদের ধর্মীয় মূল্যবোধ ও দেশের সামগ্রিক আইন শৃঙ্খলা রক্ষা করা সম্ভব বলে এজাহারে উল্লেখ করেন জেলা ছাত্রলীগের এই সহসভাপতি।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Discover more from শুদ্ধস্বর ডটকম

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading