রাজধানীর ভাটারার বসুন্ধরা আবাসিক এলাকার একটি বাসায় তেলাপোকা মারার স্প্রে ওষুধের বিষাক্ত গ্যাসে স্কুলপড়ুয়া দুই ভাইয়ের মৃত্যু হয়েছে। নিহতরা হলো- মো. শায়ান মোবারক (১৫) ও মো. জায়ান মোবারক (১০)।

শনিবার (৩ জুন) রাতের দিকে এই ঘটনাটি ঘটে। পরে গুরুতর অসুস্থ অবস্থায় তাদের দুজনকে এভার কেয়ার হাসপাতালে নেয়া হয়। অবস্থার অবনতি হলে তাদের হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ)তে রাখা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রোববার (৪ঠা জুন) মো. জায়ান মোবারকের মৃত্যু হয় ও সোমবার (৫ই জুন) মো. শায়ান মোবারকের মৃত্যু হয়।

সংশ্লিষ্ট ব্যক্তিরা জানিয়েছেন, মোবারক হোসেন (তুষার) ও শারমিন জাহান (লিমা) দম্পতি ওই দুই ছেলে এবং এক মেয়েকে নিয়ে ওই ফ্ল্যাটে থাকতেন। তিন সন্তানের মধ্যে মেয়েটি ছিল মেজ। এই দম্পতি গত শুক্রবার তেলাপোকার উৎপাত থেকে বাঁচতে একটি প্রতিষ্ঠানের কর্মীদের বাসায় ডেকে আনেন। তাঁরা বাসায় তেলাপোকা মারার ওষুধ স্প্রে করে বলে যান, ছয় ঘণ্টা যেন বাসায় না ঢোকেন। এরপর পুরো বাসা পরিষ্কার করে বসবাস করতে বলেছিলেন তাঁরা। কিন্তু পরিবারটি তা না করে ছয় ঘণ্টা পর বাইরে থেকে বাসায় ফিরে ঘুমিয়ে পড়ে।

পরদিন সকালে ঘুম থেকে উঠে অসুস্থ হয়ে পড়ে ছোট ছেলে জায়ান। এরপর অসুস্থ হয়ে পড়ে তার বড় ভাই শায়ান। 

গতকাল রোববার ভোরে দুই ভাইকে গুলশানের একটি বেসরকারি হাসপাতালে নেওয়া হয়। কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে জায়ানকে মৃত ঘোষণা করেন। পরে চিকিৎসাধীন অবস্থায় রাতে শায়ানও মারা যায়। এই দম্পতির অপর সন্তান মেয়েটি সুস্থ আছে।

ভাটার থানার পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. রফিকুল ইসলাম জানান, আমরা খবর পেয়ে এভার কেয়ার হাসপাতাল থেকে শায়ানের মরদেহ উদ্ধার করি। পরে আইনি প্রক্রিয়া শেষে মরদেহ ময়নাতদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।
পারিবারিক সূত্রে জানা গেছে, মোবারক হোসেনের বাড়ি কুমিল্লা জেলার মুরাদনগরে। তিনি ঢাকা রয়েল ক্লাব লিমিটেডের (উত্তরা) প্রতিষ্ঠাতা সভাপতি।

এদিকে দুই ভাইয়ের মৃত্যুর পর বালাইনাশক কোম্পানির দুই কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে পুলিশ। পোকামাকড় মারতে নিজের বাসায় ওষুধ প্রয়োগে ‘ডিসিএস অরগানাইজেন লিমিটেড’ নামে ওই কোম্পানিকে দায়িত্ব দিয়েছিলেন ব্যবসায়ী মোবারক হোসেন তুষার। তাতে নিজের দুই শিশু সন্তানের মৃত্যুর পর তিনি ভাটারা থানায় মামলা করেন।

সেই মামলায় ওই কোম্পানির দুই কর্মকর্তাকে পুলিশ গ্রেপ্তার করেছে বলে সোমবার রাতে জানান ডিএমপির গুলশান বিভাগের উপকমিশনার মো. শহীদ উল্লাহ। ওই দুই কর্মকর্তার নাম কিংবা মামলায় কারা কারা আসামি, সে বিষয়ে কিছু তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

telegram sharing button
messenger sharing button
viber sharing button
whatsapp sharing button

 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Discover more from শুদ্ধস্বর ডটকম

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading