পঞ্চগড়ের দেবীগঞ্জে সরকারি প্রোগ্রামের ব্যানারে ‘জয় বাংলা’ না লেখাকে কেন্দ্র করে এক আওয়ামী লীগ নেতার হাতে লাঞ্ছিত হয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)। গতকাল সোমবার দুপুর দেড়টায় উপজেলার সুন্দরদীঘি উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্বোধন অনুষ্ঠানে এই ঘটনা ঘটে। অনুষ্ঠানে ইউএনও গোলাম ফেরদৌসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেলমন্ত্রী ও পঞ্চগড়-২ আসনের সংসদ সদস্য নূরুল ইসলাম সুজন। ঘটনার একটি ভিডিও গণমাধ্যমকর্মীদের কাছে আসে। ভিডিওতে দেখা যায়, আনুষ্ঠানিকভাবে পতাকা উত্তোলনের পর রেলমন্ত্রী উপস্থিত নেতা-কর্মীদের সাথে নিয়ে বিদ্যালয়ের অফিস কক্ষের দিকে এগিয়ে যাচ্ছেন। এই সময় হঠাৎ করে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান হাসনাৎ জামান চৌধুরী জর্জ আওয়ামী লীগের বেশ কিছু নেতা-কর্মীকে সাথে নিয়ে রেলমন্ত্রীর সামনে এসে অনুষ্ঠানের ব্যানারে ‘জয় বাংলা’ না লেখায় মন্ত্রীকে উত্তেজিত হয়ে অভিযোগ দিতে থাকেন। এই সময় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক হাসনাৎ জামান চৌধুরী জর্জকে উত্তেজিত হয়ে বলতে শোনা যায়, ইউএনও গ্যাজেট দেখতে চায় আমার কাছে, দেখেন জয় বাংলা লেখেন নাই।

এই সময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী, সিনিয়র সহ সভাপতি গোলাম রহমান সরকারসহ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক প্রমুখ উপস্থিত ছিলেন। যদিও এই সময় আওয়ামী লীগের অন্যান্য নেতৃবৃন্দ বিষয়টি নিয়ে কোন কথা বলেননি।

উপস্থিত সাধারণ সম্পাদকের অনুসারী নেতা-কর্মীদের অনেকে এই সময় ইউএনওকে উদ্দেশ্য করে ‘মানি না মানব না’, ‘জবাব চাই’, ‘এই সাহসটা কোথায় পায়’ বলে স্লোগান দিতে থাকেন।

পরিস্থিতির এক পর্যায়ে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজনকে রাগান্বিত হয়ে ইউএনও গোলাম ফেরদৌসের হাত ধরে অনুষ্ঠান স্থল থেকে বের হয়ে যাওয়ার নির্দেশ দিতে দেখা যায়। পরে ইউএনও ঘটনাস্থল ত্যাগ করেন।
নাম প্রকাশে অনিচ্ছুক প্রশাসনের একাধিক কর্মকর্তা বলেন, মন্ত্রী মহোদয়ের উপস্থিতিতে আমরা অনেক প্রোগ্রাম সম্পন্ন করেছি। তার অনেকগুলোতে ব্যানারে ‘জয় বাংলা’ লেখা ছিল না।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Discover more from শুদ্ধস্বর ডটকম

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading