বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি, স্বাধীনবাংলা ছাত্র সংগ্রাম পরিষদের অন্যতম নেতা ও স্বাধীনতা যুদ্ধের অন্যতম সংগঠক নূরে আলম সিদ্দিকীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক, ডাকসু ভিপি ও জেএসডি সভাপতি আ স ম আবদুর রব।
বুধবার গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে শোক প্রকাশ করে তিনি বলেন, স্বাধীনতা সংগ্রামের উত্তাল দিনগুলোতে নূরে আলম সিদ্দিকী ছিলেন অন্যতম ঐতিহাসিক চরিত্র। সংগ্রামের গতিপ্রকৃতি ব্যাখ্যা করে পাণ্ডিত্যপূর্ণ ভাষায় উপস্থাপন করায় তিনি ছিলেন অসাধারণ একজন বাগ্মী। নূরে আলম সিদ্দিকী ৬০ দশকের বিপুল গণজাগরণের অন্যতম ভাষ্যকার। ২ মার্চ পতাকা উত্তোলন, ৩ মার্চ স্বাধীনতার ইশতেহার পাঠ এবং ২৩ মার্চসহ স্বাধীন বাংলা ছাত্র সংগ্রাম পরিষদ ও ছাত্রলীগের অনেক ঐতিহাসিক কৃতিত্বের অন্যতম অংশীদার।
আ স ম রব বলেন, নূরে আলম সিদ্দিকী ছিলেন তুখোর ছাত্রনেতা ও সর্বজনপ্রিয় ‘চার খলিফার’ অন্যতম সারথি। তৎকালীন ছাত্রলীগের রাজনীতির সুমহান গৌরব ও তাৎপর্যের অন্যতম ঐতিহাসিক নায়ক ছিলেন তিনি। তার মৃত্যুতে দেশ একজন সংগ্রামী ও গণতন্ত্রের আপসহীন পূজারীকে হারালো। এই ক্ষতি পূরণযোগ্য নয়। যতদিন বাংলাদেশের অস্তিত্ব  বিরাজমান থাকবে ততদিন নূরে আলম সিদ্দিকীও জাতির অস্তিতে গ্রথিত হয়ে থাকবেন। মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা ও শোক সন্তপ্ত পরিবার এবং পরিজনের প্রতি সহানুভূতি জ্ঞাপন করেন জেএসডি সভাপতি।

 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Discover more from শুদ্ধস্বর ডটকম

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading