প্রকাশ্যে বিদেশি পিস্তল হাতে নিয়ে গাজীপুরের শ্রীপুর উপজেলার বরমী ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয়ে হামলা চালানো সেই যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

আজ রোববার ভোরে উপজেলার গাঢ়রণ এলাকা থেকে জাহিদ নামে ওই যুবককে গ্রেপ্তার করা হয় বলে সমকালকে নিশ্চিত করেছেন শ্রীপুর থানার ওসি মনিরুজ্জামান।

তিনি জানান, আওয়ামী লীগ কার্যালয়ে হামলার সময় উঁচিয়ে ধরা অস্ত্রটিও উদ্ধার করা হয়েছে। আজ দুপুর ২টায় সংবাদ সম্মেলন করে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

বরমী ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয়ে শনিবার হামলা ও ভাঙচুর হয়। এ সময় বিএনপি নেতাকর্মীর ভিড়ের মধ্যে হলুদ টি-শার্ট পরা জাহিদ তার ডান হাতে থাকা পিস্তল প্রকাশ্যে উঁচিয়ে ধরেন। তাঁর হাতে পিস্তল দেখে স্থানীয় লোকজন ভীতসন্ত্রস্ত হয়ে পড়েন। জাহিদ ছাত্রদলের নেতা বলে জানা গেছে।

তবে শ্রীপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মুহাম্মদ আকতারুল আলম বলেন, পদপদবি তো দূরের কথা, জাহিদ বিএনপির কোনো অঙ্গ-সংগঠনের সঙ্গে যুক্ত নেই। সে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীর সঙ্গে উঠবস করে।

স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা জানান, শনিবার পূর্ব নির্ধারিত শান্তি সমাবেশে যোগ দেওয়ার জন্য বরমী ইউনিয়ন কার্যালয়ে জড়ো হচ্ছিলেন আওয়ামী লীগ নেতাকর্মীরা। এর আগেই বিএনপির ২০০ থেকে ৩০০ জন নেতাকর্মী পদযাত্রা শুরু করেন। সকাল ১০টার দিকে বিএনপির কর্মীরা দু’ভাগে বিভক্ত হয়ে দু’দিকে মোড় নেন। অস্ত্রধারী জাহিদের নেতৃত্বে একদল আওয়ামী লীগের অফিসে হামলা চালায়। পরে আওয়ামী লীগের নেতাকর্মীরা তাদের ধাওয়া করে।