দেশের সংখ্যালঘু সম্প্রদায়ের অধিকার রক্ষায় সরকার ব্যর্থ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ শনিবার বিকালে ঢাকেশ্বরী মন্দির প্রাঙ্গনে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান কল্যাণ ফ্রন্টের উদ্যোগে এক অনুষ্ঠানে তিনি এই মন্তব্য করেন।

বিএনপির প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানে ৪১তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান কল্যাণ ফ্রন্ট এই প্রার্থনা সভার আয়োজন করে। এ সময় জিয়াউর রহমানের আত্মার শান্তি কামনা করে বিশেষ প্রার্থনা করা হয়।

অনুষ্ঠানে মির্জা ফখরুল বলেন, বর্তমান সরকার সবসময়ই সাম্প্রদায়িকার বিরুদ্ধে কথা বলার চেষ্টা করে, তাদের সময়ে ভালো সম্প্রদায়িকতা অবস্থা রয়েছে সে কথা বলার চেষ্টা করে। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে এই আমলে যারা হিন্দু, বৌদ্ধ ও খ্রীষ্টান সম্প্রদায়ের মানুষ আছেন তাদের ওপরে, তাদের জমিজমার ওপরে, তাদের বাসা-বাড়ির ওপরে হামলা হয়েছে, তারা সেগুলো রক্ষা করতে পারেনি।

তিনি আরো বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের যে ধর্মীয় স্বাধীনতার উপরে রিপোর্ট করেছে সেখানে খুব পরিস্কার করে বলা হয়েছে, বাংলাদেশে সংখ্যালঘু সম্প্রদায়ের অধিকার রক্ষা করতে এই সরকার ব্যর্থ। এটাই বাস্তবতা, এটাই সত্য।

ফখরুল আরও বলেন, বিএনপি সংখ্যালঘু সম্প্রদায় আছে বলে তা বিশ্বাস করে না। বাংলাদেশের সবাই একই সম্প্রদায়ের মানুষ। আমাদের দেশনেত্রী বেগম খালেদা জিয়া সেটাতেই বিশ্বাস করেন।

বর্তমানে দেশে গণতন্ত্রহীনতা চলছে বলে মির্জা ফখরুল বলেন, গণতন্ত্রহীনকে দূর করে ভোটাধিকার ফেরাতে, মানুষের অধিকারগুলো রক্ষা করতে এবং দেশে শান্তি প্রতিষ্ঠায় সাম্প্রদতায়িকতার সকল বীজ উপড়ে ফেলতে আমাদের ১৭ কোটি মানুষকে ঐক্যবদ্ধ হতে হবে।

এ সময় তিনি সরকার প্রতিহিংসামূলকভাবে দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে অন্তরীণ করে রাখা, মিথ্যায় মামলায় দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে বিদেশে নির্বাসিত করে রাখা, দেশে ৩৫ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা ও গুম-খুনে নিহত করার বিষয়টি তুলে ধরেন।

প্রার্থনা অনুষ্ঠানে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা বিজন কুমার সরকার, বিএনপি নেতা জয়ন্ত কুমার কুন্ড, সুশীল বড়ুয়া, অর্পনা রায়, রমেশ দত্ত, দেবাশীষ মধু, মিল্টন বৌদ্ধ, জয়দেব, সাবেক কমিশনার মীর আশরাফ আলী আজম, মোশাররফ হোসেন খোকন এবং বিএনপি চেয়ারপারসনের একান্ত সচিব এবিএম আবদুস সাত্তার ও প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান অংশ নেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Discover more from শুদ্ধস্বর ডটকম

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading