রাজধানীর শাহজাহানপুরে মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু ও কলেজ ছাত্রী সামিয়া আফরান প্রীতি হত্যার সন্দেহভাজন মূল পরিকল্পনাকারী সুমন সিকদার ওরফে মুসাকে জিজ্ঞাসাবাদের জন্য ১৫ দিনের রিমান্ড চাইবে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

শুক্রবার ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান ঢাকা ডিবির প্রধান অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার।

তিনি বলেন, জিজ্ঞাসাবাদের জন্য আমরা মুসার ১৫ দিনের রিমান্ড চাইব। এর আগে এই মামলায় গ্রেপ্তার হওয়া ১২ জনকে রিমান্ডে এনে মুসার মুখোমুখি করা হবে। টিপু হত্যার ২৪ ঘণ্টার মধ্যে শুটার মাসুমকে গ্রেপ্তার করা হয়। গোয়েন্দা পুলিশের হাতে গ্রেপ্তার কিলিং মিশনে অংশ নেওয়া মাসুম জানায়, মুসার নির্দেশে সে টিপুকে হত্যা করে। এর পর থেকেই মুসাকে খুঁজছিলাম আমরা।

তিনি বলেন, টিপুকে হত্যার পরিকল্পনা করে ঘটনার আগেই দেশ ছেড়ে পালিয়ে যায় মুসা। তদন্তের একপর্যায়ে জানতে পারি মুসা ওমানে অবস্থান করছেন।

ইন্টারপোলের সহায়তায় ওমান থেকে মুসাকে বৃহস্পতিবার দেশে ফিরিয়ে আনা হয়।

গোয়েন্দারা জানান, প্রাথমিক অবস্থায় গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে সে। তদন্তের স্বার্থে এখনই কিছু বলা যাচ্ছে না। তবে কিলারকে পালিয়ে যেতে সহায়তা করা মোল্লা শামীমকে ধরতে অভিযান চলছে বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়।

হাফিজ আক্তার বলেন, মুসাকে ফিরিয়ে আনতে গোয়েন্দা পুলিশের মতিঝিল বিভাগের অতিরিক্ত উপকমিশনার শাহিদুর রহমানের নেতৃত্বে পুলিশের তিন সদস্যের একটি দল গত রোববার ওমানে যান। তারও আগে ১০ মে পুলিশ সদর দপ্তরের ন্যাশনাল সেন্ট্রাল ব্যুরো (এনসিবি) সুমন শিকদারকে গ্রেপ্তারের জন্য ওমানের এনসিবিকে অনুরোধ জানায়। ১৭ মে ওমান পুলিশ তাকে গ্রেপ্তার করে।

উল্লেখ্য, গেল ২৪ মার্চ রাতে শাহজাহানপুর ব্যস্ত সড়কে গুলি করা হয় আওয়ামী লীগের মতিঝিল থানার সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপুকে। এ সময় তার গাড়ির পাশে রিকশায় থাকা প্রীতি নামে এক মেয়েও গুলিবিদ্ধ হন। গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজে নেওয়া হলে ডাক্তার তাদের মৃত ঘোষণা করেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Discover more from শুদ্ধস্বর ডটকম

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading