নিউ মার্কেটের ব্যবসায়ী ও ঢাকা কলেজের সংঘর্ষের ঘটনায় একজনের প্রাণ হারানোর ঘটনায় পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপির ছোটখাটো একটি কর্মসূচিকে প্রতিরোধ করার জন্য মুহূর্তের মধ্যে হাজার হাজার পুলিশ সেখানে জড়িত হয় উল্লেখ করে তিনি বলেন, ‘নিউ মার্কেটে সংঘর্ষের ঘটনায় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ প্রায় তিন ঘণ্টা নিষ্ক্রিয় ছিল। কোন কারণে আপনারা নিষ্ক্রিয় ছিলেন?

বুধবার রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক আয়োজনে তিনি এসব কথা বলেন।

বিএনপির আন্দোলনে নেমে মৃত্যু, নিখোঁজ ও নির্যাতনের শিকার ব্যক্তিদের পরিবারের মাঝে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ঈদ উপহার বিতরণের জন্য এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপহার নিতে আসে ছয়টি পরিবার।

ফখরুল বলেন, ‘একটি ফ্যাসিস্ট সরকারের কাজ হচ্ছে টিকে থাকতে মানুষের মনে ভীতির সঞ্চার করা। তাদের ক্ষমতায় থাকতে বড় উৎস গোটা সমাজে, গোটা রাষ্ট্রে একটি ভীতির-ত্রাসের সঞ্চার করা। এই ব্যর্থ, অবৈধ আওয়ামী লীগ সরকার সেভাবেই এখন পর্যন্ত ক্ষমতায় টিকে রয়েছে।’

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, চেয়ারপারসনের উপদেষ্টা বিজয় কান্তি সরকার, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের কর্মকর্তা শামসুদ্দিন দিদার ও শাহরুল কবির খানও এ সময় উপস্থিত ছিলেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Discover more from শুদ্ধস্বর ডটকম

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading