আওয়ামী লীগের বহিষ্কৃত নেত্রী হেলেনা জাহাঙ্গীরের ছিল নিজস্ব সাইবার টিম। ফেসবুকসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন প্রচার-প্রচারণার জন্য এই সাইবার টিম কাজ করতো।

আজ শনিবার উত্তরা র‌্যাব সদর দপ্তরে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এসব তথ্য জানান।

র‌্যাবের এই কর্মকর্তা জানান, যেসব জিনিস মানুষের কাছে প্রচার করা দরকার ছিল সাইবার টিম হেলেনা জাহাঙ্গীরের হয়ে সেসব জিনিস প্রচার করতো। হেলেনা জাহাঙ্গীরের আইডি ছাড়াও বিভিন্ন গ্রুপ বা আইডি থেকে সেসব তথ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা হতো। এটা পুরোটাই উদ্দেশ্যপ্রণোদিতভাবে করতেন হেলেনা জাহাঙ্গীর। এছাড়া ফেসবুকে তার বিরুদ্ধে নেতিবাচক মন্তব্য আসলে সাইবার টিম মন্তব্যকারীদের প্রতিহত করতো বলেও জানান তিনি।

এসময় আল মঈন আরও বলেন, তিনি মনে করতেন তিনি (হেলেনা জাহাঙ্গীর) ঠিক আছেন। আর আমরা সবাই ভুল। এ ধরনের একটি মতাদর্শে তিনি তার মাইন্ড সেটাপ করে নিয়েছিলেন।

ত্রাণ বিতরণের জন্য ‘পল্লী মাতা’ এবং চাকরির সুযোগ করে দেওয়ায় ‘মাদার তেরেসা’ নামের দুটি উপাধি নিয়ে তা প্রচারের জন্য সাইবার টিমকে কাজে লাগান। সামাজিক যোগাযোগমাধ্যমে সরব থাকার জন্য এবং হেলেনা জাহাঙ্গীরের উদ্দেশ্য বাস্তবায়নের জন্যই তার এই সাইবার টিম কাজ করতো বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Discover more from শুদ্ধস্বর ডটকম

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading