Friday April16,2021

করোনা সংক্রমণ রোধে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ঢাকার মিরপুরে বাংলাদেশ জাতীয় চিড়িয়াখানা ও রংপুর চিড়িয়াখানা দর্শনার্থীদের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

আজ শুক্রবার (২ এপ্রিল) মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় থেকে পাঠানো এ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনা সংক্রমণ রোধে শুক্রবার (২ এপ্রিল) থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ঢাকার মিরপুরের বাংলাদেশ জাতীয় চিড়িয়াখানা ও রংপুর চিড়িয়াখানা দর্শনার্থীদের জন্য বন্ধ থাকবে।

গতবছর করোনার প্রকোপ বাড়ায় প্রায় আট মাস বন্ধ ছিল জাতীয় চিড়িয়াখানা। পরে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হতে শুরু করলে ১ নভেম্বর সর্বসাধারণের জন্য ফের উন্মুক্ত ক দেওয়া হয়। পাঁচ মাস চালু থাকার পর চলতি বছরের মার্চের শেষের দিকে অতীতের সব রেকর্ড ভেঙে নতুন শনাক্ত রোগী বাড়তে থাকায় ফের বন্ধের সিদ্ধান্ত নিলো সরকার।বিজ্ঞপ্তিতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত চিড়িয়াখানা দর্শনার্থীদের জন্য বন্ধ থাকবে বলে জানানো হয়েছে।

এর আগে করোনার বিস্তার রোধে গতকাল কক্সবাজারের সব পর্যটন ও বিনোদন স্পট বন্ধ ঘোষণা করে জেলা প্রশাসন। স্থগিত করা হয়েছে ইউপি নির্বাচনসহ সব ধরনের নির্বাচন। উল্লেখ্য, গত কয়েকদিন ধরে আশঙ্কাজনক হারে বেড়েছে করোনার ভয়াবহতা। প্রতিদিনই মারা যাচ্ছে অর্ধশতাধিক মানুষ। আক্রান্ত হচ্ছে পাঁচ সহস্রাধিক।