Sunday April11,2021

২০১৫ বিশ্বকাপে ওপেনার হিসেবে আলোচনার কেন্দ্রে ছিলেন তামিম ইকবাল। প্রথম তিন ম্যাচ খেলে ১৯ রান করেন তিনি। প্রথম ম্যাচে ১৯, এরপর টানা দুই ম্যাচে শূন্য করায় সমালোচনার মুখে পড়েছিলেন তিনি। ঐ বিশ্বকাপে স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচের আগের রাতে ঘুমাতে পারেননি তামিম। সারা রাত কেঁদেছিলেন তিনি। সম্প্রতি এক সাক্ষাৎকারে এমন তথ্য দিয়েছেন মাশরাফি বিন মর্তুজা।

মাশরাফি বলেন, ক্রিকেটাররা জানেন, আমার ক্রিকেট আমারই খেলতে হবে। তবে এইটুকু তারা জানে, পারফর্ম না করতে পারলে এরা কী করতে পারে! ভয়ের জায়গা বরং থাকে।

‘তামিমের ক্ষেত্রে ২০১৫ বিশ্বকাপে একই হয়েছে। স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচের একদিন আগে, তামিম পুরো রাত ধরে কান্নাকাটি করেছে। এটা তো ওপেন সিক্রেট, অনেকেই জানে।’

নড়াইল এক্সপ্রেস আরও বলেন, ওই সময় টিম ম্যানেজমেন্ট বা বিসিবির কেউ তামিমের পাশে দাঁড়াননি। উল্টো চাপের বোঝা বাড়ানো হয়েছে, চড়ানো হয়েছে সমালোচনার শূলে।

তিনি আরও বলেন, ‘পাশে দাঁড়ানো এক জিনিস, না দাঁড়ানো আরেক জিনিস। উনারা যখন কথা বলেন, মনে হয় যে আমাদের কানে এগুলো আসে না। আমার কথা হলো, এসব বলতে হলে সামনেই বলেন! সমাজের ভেতর না ছড়িয়ে সামনে বলেন।’