Wednesday April14,2021

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হক বলেছেন, সারা বাংলাদেশে ৯ লক্ষ ভূমিহীন পরিবারকে বাড়ি করে দেওয়া হবে। যাদের বাড়িও নাই জমিও নাই, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদেরকে বাড়ীর ব্যবস্থা করে দিচ্ছেন। গ্রামে গ্রামে সরকারী প্রাইমারি স্কুলগুলোর চেহারা বদলিয়ে দিয়েছেন। দশম শ্রেণি পর্যন্ত বিনা পয়সায় বই দেওয়া হচ্ছে। পৃথিবীর কোন রাষ্ট্রে বিনা পয়সায় বই দেওয়া না বলে তিনি জানান।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হক শনিবার (৬ মার্চ) বিকেলে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চাপাইর ব্রিজের উদ্বোধন উপলক্ষে এক জনসভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেছেন।

মন্ত্রী আরও বলেন, স্বাধীনতার প্রায় দুইশত বছরের শাসনের সময় কালিয়াকৈরে কোথাও একটা ব্রিজ ছিলো না। পাকা রাস্তা ছিলো না। দেশ স্বাধীন হয়েছে বলেই দেশের এত উন্নয়ন হয়েছে। বঙ্গবন্ধুর শত বর্ষ উপলক্ষে এবং স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে প্রতি ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়া হয়েছে। মানুষের নাগরিক জীবন যাতে সুন্দর হয় তার জন্য প্রধানমন্ত্রী কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে কালিয়াকৈরে ব্যাপক উন্নয়ন করা হচ্ছে। আজ চাপাইর ব্রিজ ৩৪ ফিট চওরা করে উদ্বোধন করা হলো। এই ব্রিজ দিয়ে চারটি গাড়ী একত্রে চলতে পারবে।

মাওনা কালিয়াকৈর ধমরাই আ লিক মহা সড়কের চাপাইর ব্রিজ উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও বক্তৃতা করেন,উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী হাফিজুল আমীন,উপজেলা চেয়ারম্যান কামাল সিকদার, ভাইস চেয়ারম্যান সেলিম আজাদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ মুরাদ কবীর, সাধারণ সম্পাদক মোঃ রেজাউল করিম রাসেল, পৌর আওয়ামী লীগের সভাপতি সরকার মোশারফ হোসেন জয়,সাধারণ সম্পাদক শিকদার জহিরুল ইসলাম জয় , উপজেলা পরিষদের ভাইস মহিলা চেয়ারম্যান জায়েদা নাসরীন কালিয়াকৈর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মনোয়ার হোসেন চৌধুরী ,সওজ এর নির্বাহী প্রকৗশলী সাইফুর রহমান, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা আব্দুস সাত্তার প্রমুখ।