Tuesday April20,2021

২৭৫ কোটি টাকা অবৈধ সম্পদ অর্জনের মামলায় এনআরবি গ্লোবান ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার হালদার ওরফে পিকে হালদারের বান্ধবী অবন্তিকা বড়ালের ফের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (৪ মার্চ) ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশ এই আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা মো. সালাহউদ্দিন অবন্তিকা বড়ালকে আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য ফের ৩ দিনের রিমান্ডের আবেদন করেন। আসামি পক্ষের আইনজীবী মো. ফারুক রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। দুদকের পক্ষে মাহমুদ হোসেন জাহাঙ্গীর এর বিরোধীতা করেন।

এর আগে, গত ১৩ জানুয়ারি দুপুর ১২টার দিকে অবন্তিকা বড়ালকে ধানমন্ডি থেকে গ্রেফতার করে দুর্নীতি দমন কমিশন। ওইদিনই তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ড শেষে তাকে গত ২৭ জানুয়ারি তাকে কারাগারে পাঠানো হয়। এরপর দুদক আরও জিজ্ঞাসাবাদের জন্য তার রিমান্ড আবেদন করেন।

পিকে হালদার পুঁজিবাজারে তালিকাভুক্ত আইএলএফএসএলের ব্যবস্থাপনা পরিচালক ছিলেন। গ্রাহকদের অভিযোগের মুখে বছরের শুরুতেই পিকে হালদার বিদেশে যান। গত ৮ জানুয়ারি ২৭৪ কোটি ৯১ লাখ ৫৫ হাজার ২৫৫ টাকার অবৈধ সম্পদের অভিযোগে তার বিরুদ্ধে দুদকের সমন্বিত জেলা কার্যালয়-১ এ মামলা করেন কমিশনের সহকারী পরিচালক মামুনুর রশীদ চৌধুরী।