Sunday March7,2021

ময়মনসিংহ মেডিক্যাল কলেজের বাঘমারা ছাত্রাবাসে সিট দখল কেন্দ্র করে ছাত্রলীগের দুগ্রুপে সংঘর্ষে ৯ শিক্ষার্থী আহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার বিকাল থেকে রাত পর্যন্ত সেখানে কয়েক দফা সংঘর্ষ হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। এ ঘটনায় কলেজ কর্তৃপক্ষ ও ছাত্রলীগ নেতারা সমস্যার সমাধানে বৈঠকে বসেছেন।

বিভিন্ন সূত্র জানায়, গতকাল সকালে মেডিক্যাল কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদকের এক সমর্থককে বাঘমারা হল থেকে বের করে দেন যুগ্ম সাধারণ সম্পাদকের সমর্থকরা। এতে উত্তেজনা দেখা দেয়। এর জেরেই বিকাল থেকে রাত ৯টা পর্যন্ত উভয় পক্ষে কয়েক দফা সংঘর্ষে ৯ ছাত্রলীগ কর্মী আহত হন। আহতরা হলেন- রোকন, রোপা, শাওন, সৌরভ, রিফাত, ইসতিয়াক, রামিম ও জায়েদ। তাদের ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিষয়টি সম্পর্কে জানতে মেডিক্যাল কলেজ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে ফোন করে পাওয়া যায়নি।

এ ব্যাপারে মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. চিত্তরঞ্জন দেবনাথ জানান, সিট দখল কেন্দ্র করে ছাত্রলীগের দুগ্রুপের মারামারি হয়েছে। খবর পেয়ে ছাত্রাবাসে গিয়ে উভয় পক্ষকে শান্ত করে এসেছি। এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হবে। দোষীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হবে।
কোতোয়ালি থানার ১নং ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মো. শিব্বিরুল ইসলাম জানান, রাতে কলেজ অধ্যক্ষ ও হল সুপার ছাত্রাবাস পরিদর্শন করেছেন। ছাত্ররা ঘটনাটি মীমাংসার জন্য বৈঠক করছেন।