Sunday February28,2021

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক এমপি বলেছেন, বঙ্গবন্ধুকে যারা অস্বীকার করেন স্বাধীন বাংলাদেশে তাদের রাজনীতি করার কোনও অধিকার নাই। এই দেশে রাজনীতি করতে হলে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর অবদানকে স্বীকার করেই রাজনীতি করতে হবে।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) জাতীয প্রেসক্লাবে জহুর হোসেন চৌধুরি মিলনায়তনে বাংলাদেশ গণআজাদী লীগ আয়োজিত  মুজিববর্ষে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

আ ক ম মোজাম্মেল হক বলেন, বঙ্গবন্ধুর খুনের সাথে দেশীয় ও আন্তর্জাতিকভাবে যারা জড়িত সবাইকে সবাইকে আইনের আওতায় আনা হবে।

আলোচনা সভায় প্রধান আলোচক ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা, সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরি মায়া বীর বিক্রম।

তিনি বলেন, কমিশন গঠন করে জিয়া মোশতাকসহ বঙ্গবন্ধুর খুনের সাথে জড়িত নেপথ্য মদদদাতাদের আগামী প্রজন্মের কাছে তুলে ধরা আমাদের নৈতিক দায়িত্ব।

তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেন মুজিববর্ষে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীকালে বঙ্গবন্ধুর খুনের নেপথ্য মদদদাতদের খেতাব আইনী প্রক্রিয়া বাতিল করা এই প্রজন্মের সবার দাবি।

গণআজাদী লীগের সভাপতি অ্যাডভোকেট এস কে সিকদারের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তৃতা করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফী, আওয়ামী লীগ নেতা মিরাজ হোসেন, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আবদুল মতিন ভূইয়া, দফতর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ, কেন্দ্রীয় যুবলীগ নেতা মানিক লাল ঘোষ, এবং গণআজাদী লীগের মহাসচিব ড. নাসির উদ্দিন খানসহ অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

সভায় বক্তারা বলেন উন্নয়ন ও অগ্রযাত্রাকে ব্যহত করতে যারা মুক্তিযুদ্ধের চেতনার বিরুদ্ধে অবস্থান নিচ্ছেন তারা ইতিহাসের আস্তাকুড়ে নিক্ষিপ্ত হবে।