Saturday February27,2021

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২১ অনার্স প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার জন্য আগামী ২১ মে সম্ভাব্য তারিখ ঘোষণা করা হয়েছে। করোনা পরিস্থিতির কারণে এবার ভর্তি পরীক্ষা ৮টি বিভাগীয় শহরে অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামানের সভাপতিত্বে ডিন কমিটির সভায় এ সুপারিশ করা হয়। আগামী জেনারেল অ্যাডমিশন কমিটির মিটিংয়ে ভর্তি পরীক্ষার সময়সূচি চূড়ান্ত করা হবে।

এ বিষয়ে চারুকলা অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক নিসার হোসেন বলেছেন, ‘ভর্তি পরীক্ষা শুরু হবে ‘ক’ ইউনিট দিয়ে। এর সম্ভাব্য তারিখ ও সময় নির্ধারণ করা হয়েছে।’

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, ‘খ’ ইউনিটের পরীক্ষা হবে ২২ মে। ‘গ’ ইউনিটের পরীক্ষা হবে ২৭ মে, ‘ঘ’ ইউনিটের পরীক্ষা ২৮ মে ও ‘চ’ ইউনিটের পরীক্ষা হবে ৫ জুন।

অন্যান্য বছর ভর্তি পরীক্ষা সকাল ১০টায় শুরু হলেও এবার এক ঘণ্টা পিছিয়ে বেলা ১১টায় শুরু হয়ে চলবে দুপুর ১২টা পর্যন্ত। এছাড়াও এবারের পরীক্ষা ৮টি বিভাগীয় শহরে অনুষ্ঠিত হবে।

ঢাবি উপাচার্য বলেন, ‘ভর্তি পরীক্ষার সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়েছে। আগামী জেনারেল অ্যাডমিশন কমিটির বৈঠকে সময়সূচি চূড়ান্ত করা হবে।’