Thursday March4,2021

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বারের ছোট ভাই নেত্রকোণার খালিয়াজুরী উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম কিবরিয়া জব্বার (৭২) মারা গেছেন। তিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি। আজ মঙ্গলবার রাত ৩টা ২০ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

গোলাম কিবরিয়ার ছেলে মাযহার কিবরিয়া পরশ জানান, তার বাবা প্রায় দেড় মাস আগে করোনাভাইরাসে আক্রান্ত হন। পরে রিপোর্ট নেগেটিভ আসে। কিন্তু কয়েক দিন পর আবার শ্বাসকষ্ট ও ফুসফুসের সংক্রমণ ধরা পড়ায় বিএসএমএমইউতে চিকিৎসাধীন ছিলেন।

গোলাম কিবরিয়া জব্বার টানা দুই যুগ খালিয়াজুরী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন। এ পর্যন্ত দুইবার খালিয়াজুরী উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। এর আগে দীর্ঘদিন কৃষ্ণপুর হাজী আলী আকবর ডিগ্রি কলেজের অধ্যক্ষ (প্রতিষ্ঠাকালে) এবং কৃষ্ণপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে দায়িত্ব পালন করেন।

এছাড়া বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান এবং সামাজিক সংগঠনের সঙ্গে জড়িত ছিলেন তিনি। আজ মঙ্গলবার সকালে স্বজনরা তার মরদেহ ঢাকা থেকে গ্রামের বাড়িতে নিয়ে গেছেন। আসর নামাজ শেষে খালিয়াজুরীর কৃষ্ণপুর গ্রামের বাড়িতে তার জানাজা অনুষ্ঠিত হবে। পরে পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন হবে।

কিবরিয়া জব্বারের মৃত্যুতে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু, নেত্রকোনা জেলা পরিষদের চেয়ারম্যান প্রশান্ত কুমার রায়, জেলা আওয়ামী লীগের সভাপতি মতিয়র রহমানসহ অনেকে গভীর শোক প্রকাশ করেছেন।