Thursday March4,2021

রাজধানীর অদূরে সাভারে গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজ হাসপাতালে একটি পাঁচ শয্যার নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) স্থাপন করতে ৫০ লাখ টাকা অনুদান দিয়েছেন অধ্যাপক নাসরীন বেগম।

শনিবার গণস্বাস্থ্য নগর হাসপাতালে এই অর্থ হস্তান্তর করা হয়। প্রস্তাবিত আইসিইউ এর নাম সর্বসম্মতিক্রমে ‘সাবরীনা কামাল আইসিইউ’ রাখার সিদ্ধান্ত হয়েছে।

অর্থ হস্তান্তর উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রধান নির্বাহী কর্মকর্তা ডা. মনজুর কাদির আহমেদ, গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মহিবুল্লাহ খোন্দকার ও গণস্বাস্থ্য কেন্দ্রের গণমাধ্যম উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু।

অনুষ্ঠানে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘আজকের দিনটি অনেক গুরুত্বপূর্ণ দিন। হাজী মুহম্মদ মুহসীন যেমন ধর্ম-বর্ণ নির্বিশেষে দান করে গেছেন, অধ্যাপক নাসরীন বেগমও অনুদানের মাধ্যমে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়ে তার কর্তব্য পালন করেছেন। তিনি এবং তার পরিবারের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।’

অধ্যাপক নাসরীন বেগম বলেন, ‘বিশ্বাস থাকলে উদ্দেশ্য সফল হয়। আমি মানুষের সেবায় আনন্দ চিত্তে জাফরুল্লাহ চৌধুরীর যেকোনো প্রতিষ্ঠানে কাজ করতে ইচ্ছুক।’

প্রসঙ্গত, অধ্যাপক নাসরীন বেগমের মেয়ে ‘সাবরীনা কামাল’ উচ্চ শিক্ষা লাভের জন্য জার্মানির হাইডেলবার্গ বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ছিলেন। কোভিড রোগে আক্রান্ত হয়ে তিনি মৃত্যুবরণ করেন। তার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে আইসিইউ এর এই নামকরণের সিদ্ধান্ত হয়।