Tuesday March9,2021

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনা নিয়ন্ত্রণে আছে বলেই দেশের কলকারখানা চলছে। লোকজন বেকার হয়নি। রেমিট্যান্স আসছে, বিদেশে যাওয়া আসা এখনো অব্যাহত আছে। ইমপোর্ট এক্সপোর্ট চলছে, খাদ্যের অভাব হয়নি। করোনা নিয়ন্ত্রণ কোন যাদু মন্ত্র দিয়ে হয়নি, এটা ম্যাজিক নয়, এর পিছনে অনেক খাটা খাটনি করতে হয়েছে। সমালোচনা হতে পারে, যারা এ বিষয়ে জানে না তারা তো সমালোচনা করবেই।

শনিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুর ২টার দিকে মানিকগঞ্জ পৌরসভা মিলনায়তনে পৌরসভার উন্নয়নকল্পে ভবিষ্যৎ কর্মপরিকল্পনা বিষয়ে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী।

এসময় মন্ত্রী বলেন, আমরা ভ্যাকসিন এনেছি, ভ্যাকসিন আনার জন্য এমন কোন রাষ্ট্র নাই, এমন কোন কোম্পানি নাই যার সাথে আমি নিজে ব্যক্তিগতভাবে কথা না বলেছি এবং যোগাযোগ না করেছি। বাংলাদেশ হলো পৃথিবীর দুইশো দেশের মধ্যে ছয় নম্বর দেশ, যে পাবলিকলি ভ্যাকসিন দিচ্ছে।

তিনি আরও বলেন, একটা ল্যাব থেকে এখন দেশে দুইশো ছয়টি ল্যাব হয়েছে। বেড ৯০ পার্সেন্ট খালি এখন। আইসিইউ এখন ৭০ পার্সেন্ট খালি। দেশে টোটাল রোগী আছে ১৩’শ। ১৭ কোটি লোকের মধ্যে আইসিইউতে রোগী রয়েছে মাত্র দুইশো।

আমাদের সংক্রমণের হার টু পয়েন্ট থ্রি, টু পয়েণ্ট সিক্স এর মধ্যে ভেরি করতেছে। মৃত্যুহার দেড় পাসের্ন্ট, আমেরিকাতে মৃত্যুহার চার পাঁচ পাসের্ন্টে ঠেকেছে। আমাদের সুস্থ্যতার হার ৯০ পাসের্ন্ট এখন, এগুলো এমনি এমনি হয় নাই। এর পেছনে শ্রম দিতে হয়েছে বলে মন্তব্য করেন স্বাস্থ্যমন্ত্রী।

আলোচনা সভায় পৌর মেয়র মো. রমজান আলীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক এস.এম ফেরদৌস, পুলিশ সুপার রিফাত রহমান শামীম, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আব্দুস সালামসহ অনেকেই উপস্থিত ছিলেন।