ইউরোপের অনেক দেশ করোনার ভ্যাকসিনের জন্য হাহাকার করছে, সেখানে বাংলাদেশ ভ্যাকসিন দ্রুত পেয়েছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক। আজ রোববার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া ও কসবা উপজেলায় করোনার টিকা প্রদান কার্যক্রম উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

সারাদেশের মতো ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়া ও কসবা উপজেলায় আজ রোববার করোনার টিকা প্রদান কার্যক্রম শুরু হয়েছে। সেখানে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক।

এ সময় তিনি বলেন, ‘যেখানে ইউরোপের অনেক উন্নত দেশ করোনার ভ্যাকসিনের জন্য হাহাকার করছে, সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শিতায় আমরা দ্রুত ভ্যাকসিন পেয়েছি।’

আনিসুল হক বলেন, ‘বাংলাদেশের বিরুদ্ধে এখনো ষড়যন্ত্র চলছে। বিভেদ করার চেষ্টা চলছে। এ নিয়ে সতর্ক ও ঐক্যবদ্ধ থাকতে হবে।’

আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-পৌরসভার মেয়র মো. তাকজিল খলিফা কাজল, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কাসেম ভূঁইয়া, উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক মো. জয়নাল আবেদীন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাশেদুর রহমান, আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রসুল আহমেদ নিজামী প্রমুখ।

টিকা কার্যক্রম উদ্বোধনের পর তিন পুলিশ সদস্য রমিজ উদ্দিন, আবুল হাসেম, কামাল হোসেন ভ্যাকসিন নেন। এরপর উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর-এ আলম, উপজেলা প্রেস ক্লাব সভাপতি মো. মানিক মিয়া ভ্যাকসিন নেন।

এদিকে, কসবায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাসুদ উল আলমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট রাশেদুল কাওসার ভূঁইয়া জীবন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হাছিবা খানসহ স্বাস্থ্য কমপ্লেক্সের অন্যান্য চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী।

এ উপজেলায় উদ্বোধনী দিন প্রথম টিকা গ্রহণ করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল কর্মকর্তা আসাদুজ্জামান। পরে আরও পাঁচজন স্বাস্থ্যকর্মী টিকা নেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Discover more from শুদ্ধস্বর ডটকম

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading