Sunday March7,2021

মাদারীপুরের শিবচরে পথচারীকে বাঁচাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তায় উল্টে গেছে একটি অ‌্যাম্বুলেন্স। এতে অ‌্যাম্বুলেন্সে থাকা রোগীসহ রোগীর এক স্বজন নিহত হয়েছেন। এছাড়া অ‌্যাম্বুলেন্স চালকসহ রোগীর আরও দুই স্বজন আহত হয়েছেন। 

শুক্রবার (২২ জানুয়ারি) দুপুরে ঢাকা-খুলনা মহাসড়কের সীমানা নামক এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

হাইওয়ে পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, বরিশাল থেকে ঢাকার উদ্দেশ্যে যাচ্ছিল রোগীবাহী অ‌্যাম্বুলেন্সটি। দুপুর ১টার দিকে সীমানা এলাকায় পৌঁছে এক পথচারীকে বাঁচাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে অ‌্যাম্বুলেন্সটি। মহাসড়কের পাশে উল্টে পড়ে দুমড়ে মুচড়ে যায়। এতে ঘটনাস্থলেই দুজনের মৃত‌্যু হয়।

নিহতরা হলেন- বরিশালের উজিরপুর থানার বাবুর খানা গ্রামের আনোয়ার হোসেন তালুকদারের স্ত্রী খাদিজা বেগম (৫৫)। চিকিৎসার জন‌্য তাকে ঢাকায় নেওয়া হচ্ছিল। নিহত অপরজন হলেন- বরিশালের উজিরপুর থানার পূর্ব দামুড়া গ্রামের মো. জালাল মিয়ার ছেলে মেহেদী হাসান (১৭)।

স্থানীয়দের সহযোগীতায় শিবচর হাইওয়ে পুলিশ তিন জনকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে পাচ্চর রয়েল হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেন। পরে তাদের ফরিদপুর মেডিক‌্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তবে যে পথচারীকে গিয়ে এই দুর্ঘটনা ঘটেছে তিনি অক্ষত আছেন।

শিবচর হাইওয়ে থানা অফিসার ইনচার্জ (ওসি) সোহরাব আহমেদ জানান, দুর্ঘটনার খবর পেয়ে হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মরদেহ উদ্ধার করেছে। একই সময় আহতদের উদ্ধার করে ফরিদপুর মেডিক‌্যালে পাঠিয়েছে। এছাড়া দুমড়ে মুচড়ে যাওয়া অ‌্যাম্বুলেন্সটি হাইওয়ে থানা পুলিশের জিম্মায় রাখা হয়েছে।