Tuesday March2,2021

হবিগঞ্জের মাধবপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিএনপির হাবিবুর রহমান মানিক বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি আওয়ামী লীগের (নৌকা) প্রার্থীর চেয়ে ৮ গুণের বেশি ভোট পেয়ে জয়ী হয়েছেন।

ধানের শীষ প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ৫ হাজার ৩১টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী পংকজ সাহা নারিকেল গাছ প্রতীকে ভোট পেয়েছেন ৪ হাজার ১৮৫টি।

এছাড়া শাহ মো. মুসলিম (জগ প্রতীক) পেয়েছেন ৩ হাজার ৪৯ ভোট এবং শ্রীধাম দাশ গুপ্ত নৌকা প্রতীক নিয়ে ৫৬৮ ভোট পেয়েছেন। এ পৌরসভায় নৌকার ভরাডুবি হয়েছে।

আজ শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন হয়। এরপর শুরু হয় গণনা।

উপজেলার ৯টি কেন্দ্রের প্রাথমিকভাবে প্রাপ্ত ফলাফলে ধানের শীষের প্রার্থীকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেন উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. মনিরুজ্জামান।

নির্বাচন সুষ্ঠু ও অবাধ করার লক্ষ্যে র‌্যাবের তিনটি টিম, চার প্লাটুন বিজিবি, ২২০ জন পুলিশ সদস্য, ও ৮১ জন আনসার সদস্য ও নয়টি কেন্দ্রে নয়জন নির্বাহী ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক দায়িত্ব পালন করেন। এ ছাড়া নয়জন প্রিজাইডিং অফিসার ও নয়জন সহকারী প্রিজাইডিং অফিসার ছিলেন।

১৯৯৭ সালে প্রতিষ্ঠিত এই পৌরসভার এটি পঞ্চম নির্বাচন।

৯টি ওয়ার্ডে নিয়ে গঠিত আট বর্গ কিলোমিটার আয়তনের প্রথম শ্রেণির মর্যাদা প্রাপ্ত অত্র পৌরসভায় ভোটার রয়েছে ১৫ হাজার ৯৮৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৮ হাজার ১০৭ জন ও মহিলা ৭ হাজার ৮৮০ জন।