Thursday January21,2021

করোনামুক্ত হওয়ার পর সুস্থ হয়ে কাজে ব্যস্ত হয়ে পড়েছেন চিত্রনায়িকা নুসরাত ফারিয়া। বর্তমানে শুটিং করছেন শিহাব শাহীন পরিচালিত ‘যদি কিন্তু তবু’ ওয়েব ফিল্মের। এটি ভারতীয় একটি ওয়েব প্ল্যাটফরমের জন্য নির্মিত হচ্ছে। এতে ফারিয়া অভিনয় করছেন অপূর্ব’র বিপরীতে। প্রায় ৫০ শতাংশ কাজ শেষের পথে ফিল্মটির। শুটিংয়ে অভিজ্ঞতা প্রসঙ্গে ফারিয়া জানান, খুবই ভালো কাজ হচ্ছে। পুরো প্যাকেজটাই ভালো হচ্ছে। বলার জন্য বলছি না।

আসলেই ভালো কাজ হচ্ছে। শিহাব শাহীন অত্যন্ত গুণী নির্মাতা আর অপূর্ব তো দুর্দান্ত। সব মিলিয়ে অন্যরকম অভিজ্ঞতা হচ্ছে। বাংলাদেশে এমন কাজ খুব কম হয়েছে এর আগে। কাজটি যখন মানুষ দেখবে প্রশংসা করতে বাধ্য হবে। এদিকে বছরজুড়েই ফারিয়াকে ব্যস্ত থাকতে দেখা যাবে কাজ নিয়ে। বেশ কয়েকটি সিনেমার শিডিউল দিয়ে রেখেছেন তিনি। ‘যদি

কিন্তু তবু’র শুটিং শেষ করেই অংশ নিবেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিকের শুটিংয়ে। ইতিমধ্যে বায়োপিকের শুটিংয়ের যাওয়ার সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন। ইতিহাসনির্ভর এই কাজটি অবশেষে শুরু হওয়ায় বেশ উচ্ছ্বসিত এই নায়িকা। জানালেন, ভালো করেই নিজের চরিত্রটি উপস্থাপন করতে চাই। তার জন্য যতো পরিশ্রম করা দরকার সেটা তিনি করবেন। এদিকে চলতি বছর ‘অপারেশন সুন্দরবন’, ‘পাতালঘর’ বেশকিছু ছবি মুক্তির সম্ভাবনা রয়েছে এ নায়িকার। নুসরাত ফারিয়ার ক্যারিয়ার শুরু হয় রেডিও জকি ও উপস্থাপক হিসেবে। ২০১৫ সালে বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায় ‘আশিকী’ চলচ্চিত্রের মধ্য দিয়ে নায়িকা হিসেবে আবির্ভূত হন। এরপর ‘হিরো ৪২০’, ‘বাদশা-দ্য ডন’, ‘বস-টু’, ‘ধ্যাৎতেরিকি’সহ বেশ কয়েকটি চলচ্চিত্রে অভিনয় করেছেন ফারিয়া। তার মুক্তিপ্রাপ্ত শেষ সিনেমা ‘শাহেনশাহ’। এতে তিনি অভিনয় করেন শাকিব খানের বিপরীতে।