Thursday January21,2021

বাংলাদেশের রাজনীতির ‘রহস্য পুরুষ’ হিসেবে পরিচিত সিরাজুল আলম খান (দাদা ভাই)-কে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। এর আগে গতকাল বুধবার (১৩ জানুয়ারি) রাত ৮টার দিকে প্রথমে তাকে রাজধানীর জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে ভর্তি করা হয়। পরে রাতে সেখান তাকে ঢামেক হাসপাতালে নেওয়া হয়। তিনি এখন ঢামেক হাসপাতালের জরুরি বিভাগের হাই ডিপেন্ডেন্সি ইউনিটে (এইচডিইউ) চিকিৎসাধীন আছেন।
হৃদরোগ হাসপাতালের পরিচালক অধ্যাপক মীর জামাল উদ্দিন জানান, রাত ৮টার দিকে হাসপাতালে এসেছিলেন। হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে ( সিসিইউ) ২ এর ৮ নম্বর বেড উনাকে ভর্তি নেওয়া হয়েছিল। ফুসফুসের সমস্যা আছে। এরপর রাত সাড়ে ১১ টার দিকে পরিবারের সদস্যরা ওনাকে ঢামেক হাসপাতালে নিয়ে যান।
ঢামেক হাসপাতালের নিওনেটাল সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক আবদুল হানিফ টাবলু জানান, সিরাজুল আলম খান হাসপাতালের পুরাতন ভবনের চার তলায় এইচডিইউতে চিকিৎসাধীন আছেন। উনার জন্য বোর্ড গঠন করা হয়েছে । গত তিনদিন যাবত ওনার ঘুম আসছিল না। তবে উনি এখন ভালো আছেন।গতরাতে হাসপাতাল আসার পর উনি ঘুমিয়েছেন।
ঢামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল নাজমুল হক জানান, সিরাজুল আলম খান চিকিৎসাধীন আছেন। উনার জন্য বোর্ড গঠন করা হয়েছে । বোর্ডের নির্দেশনায় ওনার চিকিৎসা চলবে। এদিকে গতরাতে সিরাজুল আলম খানের ভাতিজি ব্যারিস্টার ফারাহ লন্ডন থেকে শুদ্ধস্বর ডটকমের   প্রধান সম্পাদক হাবিব বাবুলকে জানান      জানান সিরাজুল আলম খানকে পরিবারের সদস্যরা ঢাকা মেডিকেলে নিয়ে যাওয়া হয়েছে , তার মাইল্ড স্ট্রোক হয়েছে , এখন তিনি তুলনামূলকভাবে কিছুটা ভালো আছেন । গতকাল রাত থেকেই দেশেবিদেশে সিরাজুল আলম খানের সুস্থতা কামনা করে তার ভক্তরা সোশ্যাল মিডিয়াতে স্ট্যাটাস দিতে শুরু করে তার অসুস্থতার খবর পেয়ে অনেক ছুটে যায় ঢাকা মেডিক্যাল কলেজে ।
শুদ্ধস্বর/বি এস