Saturday February27,2021

এখন শঙ্কামুক্ত আছেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। হাসপাতালের বেডে উঠে বসেছেন, কথাও বলছেন। চিকিৎসকরা জানাচ্ছে, তাকে নিয়ে চিন্তার কোনও কারণ নেই। তবে এখনও দুটি আর্টারিতে ব্লকেজ রয়েছে বিসিসিআই প্রেসিডেন্টের। সেই বিষয়টি কীভাবে ঠিক হবে, তা নিয়ে আলোচনায় চিকিৎসকরা।

শনিবার (২ জানুয়ারি) জিম করতে গিয়ে অসুস্থ বোধ করেন সৌরভ। বুকে ব্যথা অনুভূত হওয়ায় নিজের উদ্যোগেই হাসপাতালে ভরতি হন তিনি।

তারপরই জানা যায়, মাইল্ড হার্ট অ্যাটাক হয়েছে তার। আলিপুরের বেসরকারি হাসপাতালের তরফে এদিন বিকেল পাঁচটার মেডিক্যাল বুলেটিনে জানানো হয়, রাইট করোনারি আর্টারিতে ব্লকেজ ছিল। অ্যাঞ্জিওপ্লাস্টির পর তা ঠিক আছে। আরও দুটি ব্লকেজ রয়েছে তার। সেটি অ্যাঞ্জিওপ্লাস্টিই করা হবে নাকি অন্য ভাবে ওষুধ দিয়ে ঠিক করা হবে, তা নিয়ে আলোচনা হচ্ছে।

ডা. সরোজ মণ্ডলের নেতৃত্বে পাঁচ সদস্যের মেডিক্যাল দলের তত্ত্বাবধানে রয়েছেন তিনি। টিমেরই এক বিশেষজ্ঞ জানান, সঠিক সময়ে হাসপাতালে পৌঁছে গিয়েছিলেন সৌরভ। ফলে দ্রুত চিকিৎসা করা গিয়েছে।

বাকি দুটি ব্লকেজের জন্য বাইপাস সার্জারি করার প্রয়োজন নেই বলেই প্রাথমিকভাবে জানা যাচ্ছে। তবে এ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়তো সোমবার নাগাদ জানা যাবে। তবে চিকিৎসক এও স্পষ্ট করে দেন, যে রোগীর মাইল্ড হার্ট অ্যাটাক হয়েছে, তাকে অন্তত ২৪ ঘণ্টা পর্যবেক্ষণে রাখতেই হয়। তাই এখনই হাসপাতাল থেকে ছাড়া পাবেন না তিনি। অন্ত তিন-চারদিন লাগবে তার সুস্থ হতে।