Sunday March7,2021

চাকরির মেয়াদ শেষ হওয়ায় স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলমকে ২ বছরের চুক্তিতে একই পদে নিয়োগ দিয়েছে সরকার।

স্বাস্থ্যের এ কর্মকর্তার অবসরোত্তর ছুটি ও এ সংক্রান্ত সুবিধা স্থগিতের শর্তে আগামী ৩১ ডিসেম্বর বা যোগদানের তারিখ থেকে তাকে পরবর্তী দুই বছরের জন্য চুক্তিতে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক নিয়োগ দিয়ে বৃহস্পতিবার (২৫ ডিসেম্বর) আদেশ জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

দেশের করোনা পরিস্থিতিতে তীব্র বিতর্ক ও সমালোচনার মুখে গত ২১ জুলাই ডা. আবুল কালাম আজাদ জনপ্রশাসন মন্ত্রণালয়ে পদত্যাগপত্র জমা দেন। এর দুদিন পর ২৩ জুলাই আবুল কালাম আজাদের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। ওইদিনই স্বাস্থ্যের নতুন মহাপরিচালক হিসেবে নিয়োগ পান ঢাকা মেডিকেল কলেজের সার্জারি বিভাগের অধ্যাপক ডা. খুরশীদ আলম।

খুরশীদ আলম স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতাল থেকে এমবিবিএস করে দশম বিসিএসের মাধ্যমে ১৯৮৪ সালে সরকারি চাকরিতে যোগ দেন।

ঢাকা মেডিকেল কলেজে সার্জারি বিভাগের চেয়ারম্যান হওয়ার আগে তিনি কুমিল্লা মেডিকেলের সার্জারি বিভাগের প্রধান ছিলেন। এর আগে কিছুদিন বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজেও চাকরি করেছেন। ২০১৮ সালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে যোগ দেন ডা. খুরশীদ।