Friday March5,2021

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, যারা বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর করেছে রাষ্ট্র তাদের ক্ষমা করবে না। রাষ্ট্রের প্রচলতি আইন অনুযায়ী তাদের বিচার করা হবে। ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলা পরিষদ মিলনায়তনে বুধবার (১৬ ডিসেম্বর) বেলা ১১টায় বিজয় দিবসের অনুষ্ঠানে ভিডিও কনফারন্সের মাধ্যমে যোগ দিয়ে তিনি একথা বলেন। ভাস্কর্যের বিরোধিতাকারীদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, পরিষ্কার বলে দিতে চাই এসব অপপ্রচার বন্ধ করেন। তা না হলে আইন তার নিজস্বগতিতে চলবে। তখন আপনাদের কাউকে ক্ষমা করা হবে না।

আইনমন্ত্রী আরও বলেন, পদ্মা সেতু নিয়ে ষড়যন্ত্র হয়েছে। আমাদের সৌভাগ্য যে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার মতো যোগ্য নেতা পেয়েছি। তিনি দেশের টাকায় পদ্মা সেতু করার ঘোষণা দেন। আজ বিজয় দিবসে গর্ব করে বলতে পারি, পদ্মা সেতু হয়ে গেছে।

ভাস্কর্য নিয়ে ষড়যন্ত্রকারীদের উদ্দেশে আইনমন্ত্রী বলেন, দেশবাসী দেখতে পারছে বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে তারা কী খেলার চেষ্টা করছে। বঙ্গবন্ধুর ভাস্কর্যে চুল পরিমাণ আঁচড় দেওয়া মানে আমাদের বুকে লাথি মারা। আমরা এটা সহ্য করব না। দেশের জনগণ শান্তিপ্রিয়। আমরা ধৈর্য ধরব। এসব ষড়যন্ত্র, অপকর্ম ও ধ্বংসলীলা বন্ধ করেন। তা না হলে আইন কিন্তু তাঁর নিজস্ব গতিতেই চলবে এবং তখন আপনাদের কেউ ক্ষমা করবে না। এটা হচ্ছে জনগণের বক্তব্য।