Tuesday March9,2021

কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় চট্টগ্রামের বিভিন্ন এলাকায় ভাস্কর্য-ম্যুরাল নিরাপত্তায় মাঠে নেমেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

সোমবার (৭ ডিসেম্বর) নগরীর হালিশহর বড়পোল মোড়ে স্থাপিত ‘বজ্রকণ্ঠ ভাস্কর্য’ ও অক্সিজেন-কুয়াইশ সংযোগ সড়কে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল ঘিরে পুলিশকে টহল দিতে দেখা গেছে। একইসঙ্গে সিসি ক্যামেরার আওতায়ও আনছে সিএমপি।

এর আগে গত ৫ ডিসম্বের থেকে বঙ্গবন্ধুর ৯ ভাস্কর্যের নিরাপত্তায় পুলিশ টহল, নজরদারি বাড়ানো হয়।

সিএমপি সূত্রে জানা যায়, জেলা শিল্পকলা একাডেমি, চট্টগ্রাম প্রেসক্লাব, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন ও পুরাতন রেল স্টেশন প্রাঙ্গণসহ যেসব স্থানে বঙ্গবন্ধুর ভাস্কর্য, ম্যুরাল ও মনুমেন্ট রয়েছে-সেখানে পুলিশি টহল ও নজরদারি বাড়ানো হয়েছে। সব থানার ওসিদের নিরাপত্তা জোরদার করতে নির্দেশনা দেওয়া হয়েছে।

সিএমপির উপ-পুলিশ কমিশনার (সিটি এসবি) আবদুল ওয়ারিশ খান জানান, পুলিশ সদর দফতরের নির্দেশনা মোতাবেক চট্টগ্রাম রেঞ্জ ও সিএমপির সব থানার ওসিরা মাঠে আছেন। টহল বাড়ানোর পাশাপাশি বিশেষ কয়েকটিতে পুলিশও মোতায়ন করা হয়। আজকে (সোমবার) নগরীর ৯টি ভাস্কর্যকে সিসি ক্যামেরার আওতায় আনতে সংশ্লিষ্ট ওসিদের নির্দেশনা দেওয়া হয়েছে। ইতোমধ্যে সিসি ক্যামেরা স্থাপনের কাজ শুরু করেছেন থানার ওসিরা।