Friday March5,2021

রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলায় সেনাবাহিনীর পাল্টা গুলিতে সাজেক চাকমা (৩০) নামে চুক্তি বিরোধী প্রসীত খীসার নেতৃত্বাধীন ইউপিডিএফ’র সশস্ত্র সন্ত্রাসী নিহত হয়েছে। বৃহস্পতিবার (০ ডিসেম্বর) দুপুরে উপজেলার ১৯ মাইল এলাকায় এ ঘটনা ঘটে বলে পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে আরো জানা গেছে, বৃহস্পতিবার দুপুরে সেনাবাহিনীর একটি টহল নানিয়ারচর উপজেলার ১৯ মাইল এলাকায় পৌছলে আকস্মিক একদল সশস্ত্র সন্ত্রাসী সেনাবাহিনীর উপর গুলি ছুড়ে। এসময় সেনাবাহিনী আত্মরক্ষার্থে পাল্টাগুলি ছুড়লে ঘটনাস্থলে ইউপিডিএফ’র সশস্ত্র সন্ত্রাসী নিহত হয়। এরপর বাকী সশস্ত্র সন্ত্রাসীরা পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে ১টি ২২ রাইফেল, ১টি রিভলভার, ২টি ম্যাগজিন, ৬ রাউন্ড তাজা গুলি, ১টি গুলির খোসাসহ চাঁদাবাজির ১৮ হাজার ৩৫০ টাকা ও ৩টি মোবাইলফোন উদ্ধার করা হয়। নিহত সন্ত্রাসী সাজেক চাকমা (৩০) নানিয়ারচর সাবেক্ষ্যং ইউনিয়নের ৮নং ওয়ার্ডের কুতুক চাকমার ছেলে। সে ইউপিডিএফ এর সশস্ত্র শাখার মূল চাঁদাবাজ বলে জানা গেছে। তবে কোন সেনা সদস্যের হতাহতের খবর পাওয়া যায়নি।

এ বিষয়ে নানিয়ারচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাব্বির রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাঙ্গামাটি সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। বর্তমানে এলাকাটিতে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।