Friday February26,2021

মস্তিষ্কে চলছে কঠিন অস্ত্রোপচার, অপারেশন টেবিলে শুয়ে ‘বিগ বস’ দেখছেন রোগী

 মস্তিষ্ক দু’ভাগ করে চলছে কঠিন অস্ত্রোপচার। আর চোখ মেলে এক দৃষ্টে টিভির পর্দার দিকে তাকিয়ে রোগী। বিগ বস দেখছেন তিনি। হ্যাঁ, ঠিকই পড়েছেন। এমনই আবহে ঝুঁকিপূর্ণ অস্ত্রোপচার করে রোগীর প্রাণ বাঁচালেন চিকিৎসকরা।

অন্ধ্রপ্রদেশের (Andhra Pradesh) গুন্টুরের এই ঘটনা জেনে গায়ে কাঁটা দিচ্ছে প্রত্যেকেরই। চিকিৎসকরা জানান, বছর ৩৩-এর বরা প্রসাদের মস্তিষ্কের বাম প্রিমোটর এলাকা থেকে একটি টিউমার সরানোর জন্যই অস্ত্রোপচার করার প্রয়োজন হয়েছিল। এই অস্ত্রোপচারের সময় রোগীর জ্ঞান থাকা অতি আবশ্যক। নাহলে মস্তিষ্কের কোষগুলিও ঘুমিয়ে পড়বে। তাই ভয়ে হার্টবিট বেড়ে গেলেও চোখ মেলে তাকিয়ে ছাড়া কোনও উপায় নেই। ডাক্তারদের নির্দেশ মতোই অস্ত্রোপচারের সময় চোখ খুলে রাখলেন বরা প্রসাদ। আর তাঁর ভয় দূর করতে চিকিৎসকদের চালিয়ে দিলেন জনপ্রিয় রিয়ালিটি শো বিগ বস। সেই শো শেষ হওয়ার পরও চলছিল অস্ত্রোপচার। আগেভাগেই তৈরি ছিলেন ডাক্তাররা। বিগ বস (Bigg Boss) শেষ হতেই শুরু হয়ে যায় হলিউড ছবি ‘অবতার’ (Avatar)।

 

অত্যন্ত সাহসিকতার সঙ্গেই বেসরকারি হাসপাতালের অপারেশন টেবিলে গিয়ে শুয়েছিলেন বরা প্রসাদ। আর সাক্ষাৎ যমের দুয়ার থেকেই তাঁকে ফিরিয়ে আনলেন চিকিৎসকরা। ডা. বিএইচ শ্রীনিবাস রেড্ডি, ডা. শেষাদ্রী শেখর এবং ডা. ত্রিনাধের প্রতি চিরকৃতজ্ঞ থাকবেন ওই যুবক। এর আগে ২০১৬ সালে এই একই কারণে হায়দরাবাদে গিয়ে ডাক্তার দেখিয়েছিলেন তিনি। তখনও মস্তিষ্কে অস্ত্রোপচার হয়েছিল। কিন্তু সেবার পুরোপুরি সমস্যা মেটেনি। তবে এবার তিনি সম্পূর্ণ বিপদমুক্ত। ‘সুস্থ মস্তিষ্কে’ শনিবারই হাসপাতাল থেকে ছাড়া পেয়ে বাড়ি ফিরলেন তিনি। তাঁর অস্ত্রোপচারের ছবি ছড়িয়ে পড়েছে সোশ্যাল দুনিয়ায়। তাই আপাতত চর্চায় এই সাহসী রোগী। সুত্র, সংবাদ প্রতিদিন ।