Friday February26,2021

করোনায় আক্রান্ত বগুড়া মেডিকেল কলেজের চিকিৎসক ডা. জীবেশ কুমারকে উন্নত চিকিৎসার জন্য জরুরি ভিত্তিতে হেলিকপ্টার যোগে বগুড়া থেকে ঢাকায় স্থানান্তর করা হয়েছে।

শনিবার (২১ নভেম্বর) দিবাগত রাতে বিমান বাহিনীর এমআই-১৭১এসএইচ একটি হেলিকপ্টারে করে তাকে ঢাকায় এনে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়।

আইএসপিআর সহকারী পরিচালক রাশেদুল আলম খান গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনা ভাইরাস মোকাবিলায় বাংলাদেশ বিমান বাহিনী সরকারের নীতিমালা অনুসরণ করে সর্বদা জরুরি সহায়তা প্রদান করে আসছে। ‘In Aid to Civil Power’ এর আওতায় করোনা ভাইরাস প্রতিরোধকল্পে বেসামরিক প্রশাসনকে সহায়তা প্রদানের প্রতিশ্রুতি নিশ্চিতকল্পে বাংলাদেশ বিমান বাহিনী জরুরি বিমান পরিবহন এবং মেডিকেল ইভাকোয়েশন (MEDEVAC) সেবা পেশাদারিত্বের সঙ্গে অব্যাহত রেখেছে।

এরই ধারাবাহিকতায়, বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এর প্রয়োজনীয় দিক নির্দেশনায় উক্ত মেডিকেল ইভাকোয়েশন (MEDEVAC) মিশন পরিচালনা করা হয়। ডাক্তার জীবেস কুমার করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বগুড়া মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

শারীরিক অবস্থার অবনতি হলে তাকে জরুরি ভিত্তিতে বাংলাদেশ বিমান বাহিনীর একটি এমআই-১৭১এসএইচ হেলিকপ্টার যোগে বগুড়া হতে ঢাকায় স্থানান্তর করা হয়। পরবর্তীতে তাকে উন্নত চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে প্রেরণ করা হয়।