জার্মানিতে করোনা আক্রান্ত হয়ে প্রবাসী বাংলাদেশির মৃত্যু

জার্মানিতে করোনা আক্রান্ত হয়ে একজন প্রবাসী বাংলাদেশি মারা গিয়েছেন। ফ্রাঙ্কফুর্টের পার্শ্ববর্তী শহর ওফেনবাখের অধিবাসী কামরুল ইসলাম মুকুল আজ রবিবার ভোর আনুমানিক ৫টায় করোনায় আক্রান্ত অবস্হায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন)।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল আনুমানিক ৬০ বছর। তিনি স্ত্রী, এক মেয়ে এবং অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। কামরুল ইসলাম মুকুল এর বাড়ি বাংলাদেশের কুমিল্লা জেলায়। তিনি দীর্ঘ দিন থেকে জার্মানিতে বসবাস করছেন।

এদিকে কমিউনিটিতে বেশ পরিচিত কামরুল ইসলাম মুকুল এর মৃত্যুতে বাংলাদেশি কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে। কামরুল ইসলাম মুকুল এর পারিবারিক বন্ধু ফ্রাঙ্কফুর্টে বসবাসকারী কমিউনিটি লিডার আবু বকর সিদ্দিক জানিয়েছেন, কামরুল ইসলাম মুকুল করোনা আক্রান্ত অবস্থায় মারা গিয়েছেন। তিনি জানান, মরহুম মুকুল আতান্ত স্বজ্জন, পরিচ্ছন্ন এবং একজন দ্বীনদার মানুষ ছিলেন। এ সময় তিনি কামরুল ইসলাম মুকুল এর রুহের মাগফিরাতের জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন।

এদিকে জার্মানিতে পুনরায় করোনা আক্রান্তের সংখ্যা উদ্বেগজনক হারে বৃদ্ধি পেয়েছে। এপ্রিল মাসের পর থেকে জার্মানি করোনাভাইরাস সংক্রমণের হার নিয়ন্ত্রণের মধ্যে রাখতে সক্ষম হলেও এখন আবার তা ঊর্ধ্বমুখী হওয়ায় উদ্বেগ উৎকণ্ঠায় রয়েছেন সকলে। নতুন করে বেশ কয়েকজন প্রবাসি বাংলাদেশীও আক্রান্ত হয়েছেন বলে জানা গিয়েছে।

জার্মানিতে এখন পর্যন্ত প্রায় ৩ লাখ ৬৫ হাজার মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। যার মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২ লাখ ৯০ হাজার জন। এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে  মারা গেছেন ৯ হাজার ৮৬০ জন।

হাবিব উল্লাহ আল বাহার /   এন টি ভির   জার্মান প্রতিনিধি ।

 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: