ঢাকা-৫ উপনির্বাচন, ভোট গ্রহণ শেষ, চলছে গণনা

ঢাকা-৫ আসনের উপনির্বাচনের ভোট গ্রহণ শেষ, চলছে গণনা। এর আগে শনিবার (১৭ অক্টোবর) সকাল নয়টায় ভোট গ্রহণ শুরু হয়ে চলে বিকেল পাঁচটা পর্যন্ত। বিভিন্ন কেন্দ্র ঘুরে তেমন ভোটার ও বিএনপি প্রার্থীর কোন কর্মী লক্ষ করা যায়নি, কিন্তু কেন্দ্রের বাইরে সরব উপস্থিতি ছিলো আওয়ামী লীগের প্রার্থীর নেতাকর্মী।

কোনো কোনো কেন্দ্রে ভোটো শুরুর ঘণ্টাখানেক পরও এক-দুই শতাংশ ভোট পড়েছে। দুপুর সাড়ে ১২টায় খবর আসে তখন পর্যন্ত কদমতলী থানার ধনিয়ায় অবস্থিত বর্ণমালা আদর্শ উচ্চ বিদ্যালয় ও কলেজের এক বুথে এক ভোটও পড়েনি।

সকাল নয়টা থেকে কেন্দ্র পরিদর্শনে কয়েকজন কর্মী নিয়ে সালাউদ্দিন আহমেদ কেন্দ্র পরিদর্শনে নেমে গণমাধ্যমকে জানান ৯৫ ভাগ কেন্দ্র থেকে তাঁর এজেন্ট বের করে দেয়া হয়েছে।

ঢাকা-৫ আসনের উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ছয় প্রার্থী। তাঁরা হলেন- আওয়ামী লীগের মো. কাজী মনিরুল ইসলাম, বিএনপির সালাহ্ উদ্দিন আহম্মেদ, জাতীয় পার্টির মীর আব্দুর সবুর, গণফ্রন্টের এইচ এম ইব্রাহিম ভূঁইয়া, বাংলাদেশ কংগ্রেসের মো. আনছার রহমান শিকদার ও ন্যাশনাল পিপলস পার্টির মো. আরিফুর রহমান।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৪টি থানা নিয়ে এই আসনটি গঠিত, তাহলো- মতিঝিল (আংশিক), যাত্রাবাড়ি, ডেমরা ও কদমতলী (আংশিক)।

এই আসনে ১৪টি ওয়ার্ডে মোট ১৮৭টি কেন্দ্রের ৮৬৪টি কক্ষে ১হাজার ৯৫টি বুথে ভোটগ্রহণ হয়েছে। এখানে মোট ভোটার রয়েছেন ৪ লাখ ৭১ হাজার ১২৯ জন। যাঁদের মধ্যে পুরুষ দুই লাখ ৪১ হাজার ৪৬৪ জন ও নারী দুই লাখ ২৯ হাজার ৬৬৫ জন।

উল্লেখ্য, ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লা গত ৬ মে মারা যাওয়ায় ঢাকা-৫ আসনটি শূন্য হয়।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: