সমর্থকদের চমকে দিলেন ট্রাম্প

করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সমর্থকদের চমকে দিয়েছেন। তার অসুস্থতার কথা শুনে যেসব কর্মী-সমর্থক ওয়াশিংটনের ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি মেডিক্যাল সেন্টারের সামনে জড়ো হয়েছিলেন গাড়িবহরে করে তাদের দেখা দিয়েছেন ট্রাম্প। এরপরই তিনি আবার হাসপাতালে ফিরে যান।

তবে এ ঘটনায় সমালোচনার মুখেও পড়েছেন ডোনাল্ড ট্রাম্প। সমালোচকরা বিষয়টিকে ‘বিপদজনক রাজনৈতিক স্ট্যান্ট’ হিসেবে মন্তব্য করেছেন।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, কালো রংয়ের মাস্ক পরিহিত ট্রাম্প একটি গাড়ির পেছনে বসেছিলেন। এ সময় তার গাড়িবহর ওই এলাকা চক্কর দেয়।

তবে গাড়িবহর নিয়ে বের হওয়ার কিছু সময় আগেই সমর্থকদের চমকে দেওয়ার বিষয়ে একটি টুইট করেন ট্রাম্প।

হোয়াইট হাউজের মুখপাত্র জুড ডেরি এক বিবৃতিতে জানান, সমর্থকদের চমকে দিতে প্রেসিডেন্ট ট্রাম্প হাসপাতাল ছেড়ে কিছু সময়ের জন্য বের হন। দ্রুতই তিনি ওয়াল্টার রিডের প্রেসিডেন্সিয়াল স্যুইটে ফেরেন। চিকিৎসকদের অনুমতি ও ‘যথাযথ পদক্ষেপ’ নিয়েই তিনি (ডোনাল্ড ট্রাম্প) হাসপাতাল থেকে বের হন বলেও জানান ওই মুখপাত্র।

এর আগে রোববার (০৪ অক্টোবর) ট্রাম্পের চিকিৎসক দল জানিয়েছিলো, প্রেসিডেন্টের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। তাকে সোমবার হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হতে পারে।

ফুসফুসের জটিল রোগ বিষয়ক বিশেষজ্ঞ ড. ব্রায়ান গ্যরিবল্ডি জানিয়েছেন, ট্রাম্পকে শনিবার প্রথম ডোজ ডেক্সামিথাসন দেওয়া হয়েছে। সেইসঙ্গে করোনার পরীক্ষামূলক ওষুধ রেমিডিসিভিরের দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে। তাতে প্রেসিডেন্টের দেহে কোনো পার্শ্বপ্রতিক্রিয়া দেখা যায়নি।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: