লঞ্চে কন্যা সন্তান প্রসব, আজীবন যাতায়াত ফ্রি ঘোষণা কর্তৃপক্ষের

ঢাকা থেকে বরিশালগামী এমভি অ্যাডভেঞ্চার-৯ লঞ্চে এক নারী সন্তান প্রসব করেছেন। গত শনিবার দিবাগত রাত ১২টার দিকে মধ্য মেঘনা নদী অতিক্রমকালে লঞ্চের কেবিনে কন্যা সন্তান প্রসব করেন ওই নারী। রবিবার ভোরে লঞ্চটি বরিশাল নদী বন্দরে এসে পৌঁছলে লঞ্চ কর্তৃপক্ষের সহায়তায় নবজাতকসহ ওই নারীকে একটি বেসরকারী হাসপাতালে ভর্তি করা হয়।

বর্তমানে বরিশালের বাকেরগঞ্জ উপজেলার দুধল এলাকার বাসিন্দা ফোরকান হাওলাদারের স্ত্রী ফাহিমা বেগম ও তার নবজাতক কন্যা সুস্থ রয়েছেন বলে জানিয়েছে লঞ্চ কর্তৃপক্ষ। লঞ্চ কোম্পানীর চেয়ারম্যান মিসেস শামীমা নিজাম ওই শিশুটির নাম রেখেছেন নুসাইবাহ। একই সাথে অ্যাডভেঞ্চার লঞ্চ কোম্পানী যতদিন থাকবে ততদিন ওই নবজাতকসহ তার বাবা-মায়ের এই লঞ্চ কোম্পানীর লঞ্চে যাতায়াত ফ্রি করার কথা জানিয়েছেন কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক নিজাম উদ্দিন মৃধা।

অ্যাডভেঞ্চার-৯ লঞ্চের সুপারভাইজার নূর খান মাসুদ জানান, ফোরকান হাওলাদার ঢাকায় একটি গার্মেন্টে চাকুরি করেন। তার অন্তঃসত্ত্বা স্ত্রী ফাহিমা বেগমকে নিয়ে গত শনিবার রাতে ঢাকা থেকে এমভি অ্যাডভেঞ্চার-৯ লঞ্চের ২১০ নম্বর কেবিনে করে বরিশালের উদ্দেশ্যে আসছিলেন। রাত সাড়ে ১১ টার দিকে তার স্ত্রী’র প্রসব বেদনা শুরু হলে বিষয়টি পাশের অন্য কেবিনের নারীদের সাথে আলাপ করেন। পাশের কেবিনের দুই নারীর সহায়তায় রাত ১২টার দিকে নিরাপদে ওই নারীর সন্তান ভূমিষ্ট হয়। পরে লঞ্চের মাইকে এ ঘোষণা দেয়া হলে যাত্রীদের মাঝে উৎসবের আমেজ ছড়িয়ে পরে।

লঞ্চে নবজাতক জন্মগ্রহণের খবরে লঞ্চের যাত্রী একজন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আনন্দে তার কাছে থাকা মিষ্টি যাত্রীদের মাঝে বিতরণ করেন বলে জানান অ্যাডভেঞ্চার-৯ লঞ্চের সুপারভাইজার নূর খান মাসুদ।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: