লুডু খেলায় মেয়ের সঙ্গে বাবার ‘প্রতারণা’, আদালতে তরুণী!

দৈনন্দিন কতই না আশ্চর্য ঘটনাই না ঘটে বিশ্বজুড়ে। এবার ভারতে ঘটল একটি অন্য রকম ঘটনা। বাবার কাছে লুডু খেলায় হেরে আদালতের দ্বারস্থ হয়েছেন ২৪ বছরের এক তরুণী। ঘটনাটি ঘটেছে ভারতের ভোপালে।

জানা গেছে, পরিবারের ভাই-বোনদের লুডু খেলা চলছিল। সঙ্গে ছিলেন তাদের বাবাও। মেয়েটি ভাবতেই পারেনি যে তার বাবা তাকে হারিয়ে দেবেন। বারবার হারার ফলে তার মনে ক্ষোভ জন্মায়। সে বাবার সঙ্গে কথা বলাও বন্ধ করে দেয়। মামলা গড়ায় আদালতে।

পরিস্থিতি এমন দাঁড়ায় যে পরিবারের সমস্যা মেটাতে কাউন্সেলিংও করাতে হচ্ছে।

জানা গেছে, ওই তরুণীই বাড়ির সবার ছোট। এছাড়া তার আরও দুই ভাই বোন আছে। মা নেই। তরুণী বর্তমানে পড়াশোনা চালিয়ে যাচ্ছেন বলে জানা গেছে।

ওই তরুণী জানিয়েছেন, তিনি তার মনের অবস্থা পরিবারের কাউকে জানাননি। ফলে বেড়েছে মানসিক চাপ।

তবে চারবার কাউন্সেলিংয়ের পর এই মুহূর্তে ওই তরুণী কিছুটা ইতিবাচক হয়েছেন বলে জানিয়েছেন ফ্যামিলি কোর্ট কাউন্সিলর সরিতা রাজানি।

তিনি বলেন, বর্তমান সময়ে লোকেরা পরিবারের সদস্যদের কাছ থেকে উচ্চ প্রত্যাশা রাখে, আর তাতে কখনও ঘাটতি দেখা দিলেই মানসিক চাপ সৃষ্টি হয়। তবে ওই তরুণী জানিয়েছেন, মেয়ের খুশির জন্য বাবা না হয় হেরেই যেত!

ফ্যামিলি কোর্ট কাউন্সিলর সরিতা রাজানি জানিয়েছেন, “আজকাল বাচ্চারা পরাজয় সহ্য করতে পারছে না, এ কারণেই এই ধরনের ঘটনা সামনে আসছে। তাদের পরাজয়কে গ্রহণ করতে শেখা দরকার, যা জয়ের মতো গুরুত্বপূর্ণ।” সূত্র: এনডিটিভি

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: