পাবনা উপ-নির্বাচনে বিএনপি প্রার্থীর ভোট বর্জন

নানা অনিয়মের অভিযোগে পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘেরিয়া) আসনের উপ-নির্বাচন বর্জন করে পুনরায় ভোট গ্রহণের দাবি জানিয়েছেন বিএনপি প্রার্থী হাবিবুর রহমান হাবিব। নির্বাচনে ভোট কারচুপির প্রতিবাদে তিনি নিজেও ভোট দেননি। শনিবার দুপুর ১২টায় তার নিজ বাড়িতে সংবাদ সম্মেলন ডেকে তিনি এই অনিয়ম ও অভিযোগের কথা জানান।

আজ সকালে ভোট শুরু হলেও ভোটার ছিল বেশ কম। এ আসনে ভোটে দাঁড়িয়েছেন, আওয়ামী লীগ প্রার্থী নুরুজ্জামান বিশ্বাস, বিএনপি প্রার্থী হাবিবুর রহমান হাবিব ও জাতীয় পার্টি প্রার্থী রেজাউল করিম।

নির্বাচন কমিশন তথ্য মতে, পাবনা-৪ ঈশ্বরদী ও আটঘরিয়া আসনে দুই উপজেলা, দু’টি পৌরসভা ও ১২টি ইউনিয়ন রয়েছে। এই আসনে মোট ভোটকেন্দ্র ৮৪টি, মোট ভোটার তিন লাখ ৮১ হাজার এক শ’ ১২ জন। এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৯১ হাজার ৬৯৭ জন, নারী ভোটার এক লাখ ৮৯ হাজার ৪১৫ জন।

পাবনা জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল লতিফ শেখ বলেন, নির্বাচনে যেন কোনো ধরনের সহিংসতা না ঘটে এবং ভোটাররা যেন নির্বিঘ্নে ভোট দিতে পারেন, সেজন্য আইনশৃঙ্খলা বাহিনীকে কঠোর নির্দেশনা দেয়া হয়েছে।

১৯৯৬ সাল থেকে টানা ২৫ বছর আসনটি ক্ষমতাসীন দল আওয়ামী লীগের দখলে রয়েছে। অন্যদিকে, বিএনপির দল প্রার্থী হাবিবুর রহমান হাবিব টানা দু’বার নির্বাচনে দাঁড়িয়ে ভোট কারচুপির অভিযোগে ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: