জার্মানিতে করোনা আক্রান্ত হয়ে প্রথম বাংলাদেশির মৃত্যু

 জার্মানিতে করোনা আক্রান্ত হয়ে এই প্রথম একজন বাংলাদেশি মৃত্যু বরন করেছেন। ফ্রাঙ্কফুর্টের পার্শ্ববর্তী শহর হানাউ এর অধিবাসী শাহিন সিকদার বুধবার জার্মানির স্থানীয় সময় দুপুর ৩.১০ মিনিটে স্থানীয় একটি হাসপাতালে মৃত্যুবরন করেন (ইন্না-লিল্লাহি অইন্না ইলাহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল আনুমানিক ৪৮ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই মেয়ে এবং অসংখ্য গুণগ্রাহী রেখে গিয়েছেন। শাহিন সিকদারের বাড়ি বাংলাদেশের বিক্রমপুরে। তিনি ১৯৯২ সাল থেকে জার্মানিতে বসবাস করছেন।
প্রথম কোন বাংলাদেশি করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরন করায় বাংলাদেশি কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে। শাহিন সিকদারের পারিবারিক বন্ধু ফ্রাঙ্কফুর্টের সেভেন ডেজ শপের স্বত্বাধিকারী কামাল ভুঁইয়া জানিয়েছেন, শাহিন সিকদার করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধিন থাকা অবস্থায় মৃত্যুবরন করেছেন। পরিবারের পক্ষ থেকে তার রুহের মাগফিরাতের জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন তিনি। শাহিন সিকদার সহ একই সময়ে জার্মানি এসেছিলেন ফ্রাঙ্কফুর্টে বসবাসকারী কাইয়ুম চৌধুরী। তিনি জানিয়েছেন, সব সময় হাঁসি খুশি থাকা শাহিন সিকদার সাথের অসংখ্য স্মৃতি রয়েছে যা কোন দিন ভুলার নয়।
এদিকে জার্মানিতে পুনরায় করোনা আক্রান্তের সংখ্যা উদ্বেগজনক হারে বৃদ্ধি পেয়েছে। এপ্রিল মাসের পর থেকে জার্মানি করোনাভাইরাস সংক্রমণের হার নিয়ন্ত্রণের মধ্যে রাখতে সক্ষম হলেও এখন আবার তা ঊর্ধ্বমুখী হওয়ায় উদ্বেগ বাড়ছে সকল মহলে। জার্মানিতে এখন পর্যন্ত ২৭৮২৪৫ জন মানুষ করোনভাইরাসে আক্রান্ত হয়েছেন। যার মধ্যে সুস্থ হয়ে উঠেছেন দুই লাখ ৪৭ হাজার ৯০০ মানুষ। আর করোনা আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মারা গেছেন ৯ হাজার ৫০৫ জন।
হাবিবুল্লাহ আল বাহার, জার্মানি থেকে

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: