ভোমরা স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আসা আবারও বন্ধ

সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর দিয়ে ভারতীয় পেঁয়াজ আসা আবারও বন্ধ হয়ে গেছে।

সোমবার (২১ সেপ্টেম্বর) সকাল থেকে সাড়ে ১০টা পর্যন্ত কোনো পেঁয়াজবাহী ট্রাক ভোমরা বন্দরে আসেনি। তবে অন্যান্য পণ‌্যবাহী ট্রাক ভারত থেকে ভোমরা বন্দরে প্রবেশ করছে।

ভোমরা সিঅ‌্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান নাসিম বিষয়টি জানিয়েছেন।

মোস্তাফিজুর রহমান নাসিম জানান, গত সোমবার (১৪ সেপ্টেম্বর) যে সমস্ত পেঁয়াজের কাগজপত্র ছাড় করা ছিল, সেই পেঁয়াজ শনিবার ছাড় দেয় ভারতীয় কর্তৃপক্ষ। এরপর পেঁয়াজবাহী ৩২টি ট্রাকের মধ্যে ৩১টি ট্রাক ৭২১ মেট্রিকটন পেঁয়াজ ভোমরা বন্দরে প্রবেশ করে। রোববার বিকেলে আরও ৫ ট্রাক পেঁয়াজ বিশেষ বিবেচনায় ভোমরা বন্দর দিয়ে প্রবেশ করে। এরপর ভারতের ঘোজাডাঙ্গা বন্দরে পেঁয়াজভর্তি ট্রাক রপ্তানির জন্য প্রস্তুতি থাকলেও কোনো পেঁয়াজ আসেনি। এখনও সেখানে অপেক্ষায় আছে দুই শতাধিক পেঁয়াজভর্তি ট্রাক।

ভোমরা স্থলবন্দরের রাজস্ব কর্মকর্তা মহসিন হোসেন জানান, আজ সকাল থেকে এখন পর্যন্ত কোনো পেঁয়াজবাহী ট্রাক ভোমরা বন্দরে প্রবেশ করেনি। এ ব‌্যাপারে ঘোজাডাঙ্গা কাস্টমস অফিস থেকে এখন পর্যন্ত লিখিতভাবে কোনো কিছু জানানো হয়নি।

ভারতের ঘোজাডাঙ্গা সিঅ্যান্ডএফ ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কান্তি দত্ত জানান, পেঁয়াজে পচন ধরায় শনিবার পাঁচ ট্রাক পেঁয়াজ স্থানীয়ভাবে বিক্রি করে দিয়েছেন আমদানিকারকরা। রোববার আরও কয়েক ট্রাক কমমূল্য বিক্রি করে দেওয়া হয়েছে।

এছাড়া, বেশ কয়েকটি পেঁয়াজবাহী ট্রাক ঘোজাডাঙ্গা বন্দর থেকে ফিরে গেছে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: