মাউথওয়াশ করোনাভাইরাস নিষ্ক্রিয় করে,বলছেন জার্মান বিজ্ঞানীরা

যদিও  করোনা  ভাইরাসের   টীকা এখনো অনেক দূরে,  তবে  মেডিকেল মাউথওয়াস মহামারীর একটি কার্যকর প্রতিকার হতে পারে। গবেষণায় দেখা গেছে যে বিভিন্ন পদার্থ ব্যাপকভাবে ভাইরাস নির্মূল করে। প্রশ্ন আছে     যদি সঠিকভাবে ব্যবহার করা হয় তাহলে কি ভবিষ্যতে করোনা  রোগ এড়ানো যাবে?

কখনও কখনও সহজ উপায় সবচেয়ে কার্যকর: বর্তমানে বিশ্বব্যাপী কোটি কোটি টাকা খরচ করা হচ্ছে করোনাভাইরাসের বিরুদ্ধে একটি টীকা তৈরি করতে। একই সময়ে, ইতোমধ্যে একটি সহজ প্রতিকার আছে যা সংক্রমণ কমাতে পারে: মাউথওয়াস। এফইউ বার্লিনের পরিচ্ছন্নতা বিশেষজ্ঞ ক্লাউস-ডিয়েটার জাস্ট্রো তাই পরামর্শ দিয়েছেন যে সম্ভাব্য করোনা আক্রান্ত ব্যক্তিদের গুঞ্জন করা উচিত। তিনি পরামর্শ দিচ্ছেন যে, করোনা পরীক্ষার পর মৌখিক গহ্বরে ব্যবহারের জন্য বিশেষভাবে ডিজাইন করা মিউকোসাল জীবাণুনাশক ব্যবহার করা। “ভাইরাস, ব্যাকটেরিয়া বা ছত্রাক নির্ভরযোগ্যভাবে হত্যা করা হয়। “বিল্ড” পত্রিকার চিকিৎসক বলেছেন, “করোনাভাইরাস অন্তর্ভুক্ত।

করোনাভাইরাসের বিরুদ্ধে মাউথওয়াসের প্রভাব ও বৈজ্ঞানিকভাবে প্রমাণিত: রুহর-ইউনিভার্সিটাট বোচুমের টনি লুইস মেইস্টারের নেতৃত্বে একটি দল ল্যাবরেটরি পরীক্ষায় দেখেছে যে মেডিকেল মাউথওয়াস ৩০ সেকেন্ডের মধ্যে করোনাভাইরাস ধ্বংস করতে পারে। গবেষকরা তাদের আবিষ্কার জার্নাল অফ ইনফেকশাস ডিজিজে প্রকাশ করেছেন।

সুত্র , n-tv.de

 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: